আফ্রিদির সৌজন্যে ক্রিকেটে ফিরছেন নাজির!

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১০, ২০১৮, ০৬:২৭ পিএম
আফ্রিদির সৌজন্যে ক্রিকেটে ফিরছেন নাজির!

ইমরান নাজির

ঢাকা : পাকিস্তানের ইমরান নাজিরের কথা মনে আছে? উইকেটের আশপাশ দিয়ে স্টোকের পসরা সাজিয়ে বসতেন। আন্তর্জাতিক ক্রিকেটের শুরুতেই ক্রিকেট বিশ্বকে চমকে দিয়েছিলেন ইমরান নাজির। পাকিস্তানের ওপেনার হিসেবে অনেকে তাঁর জায়গা পাকা মনে করেছিলেন। কিন্তু ১৯ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে নাজির মাত্র ৮ টেস্ট আর ৭৯টি ওয়ানডে খেলতে পেরেছেন।

জটিল এক রোগে আক্রান্ত হয়ে তাঁর ক্যারিয়ারটাই শেষের দিকে চলে গিয়েছিল। অবশেষে নাজির চার বছর পর পেশাদার ক্রিকেটে ফেরার কথা জানালেন। তাঁর টেস্ট অভিষেক হয়েছিল ১৯৯৯ সালে। আট বছর পর অভিষিক্ত হন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে। এই সংস্করণে সবশেষ খেলেছেন ২০১২ সালে। এরপর থেকেই নাজির পাকিস্তান দলের বাইরে।

গত চার বছর ধরে তিনি এক জটিল রোগের সঙ্গে লড়াই করেছেন। ৩৬ বছরের নাজির মাংসপেশির হাড়ের সঙ্গে যুক্ত থাকা তন্তুর (টেন্ডন) প্রদাহে ভুগেছেন। এই রোগের ইংরেজি নাম ‘টেনডিনাইটিজ’। এ রোগ থেকে এখন সেরে উঠেছেন নাজির। শুধু তাই নয়, পেশাদার ক্রিকেট খেলারও ঘোষণা দিয়েছেন তিনি।

লাহোরে সংবাদ সম্মেলনে নাজির বলেছেন, ‘আমি এখন ফিট। দীর্ঘদিন পর আবারও ক্রিকেট খেলতে পারব। ভক্তরা প্রার্থনা করেছেন বলেই আজ এখানে দাঁড়িয়ে কথা বলতে পারছি। অসুস্থতা কাটিয়ে ওঠার জন্য আমি পিসিবি ও শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের কাছে কৃতজ্ঞ।’

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Link copied!