‘বাংলাদেশ ভয়ঙ্কর দল, পাকিস্তান জানে’

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০১৮, ১০:৪১ পিএম
‘বাংলাদেশ ভয়ঙ্কর দল, পাকিস্তান জানে’

ফাইল ফটো

ঢাকা: এশিয়া কাপের ফাইনালে উঠে বসে আছে ভারত। আরেকটি দল কে সেটি নিশ্চিত হবে বুধবার (২৬ সেপ্টেম্বর)। যেখানে অলিখিত সেমিফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান। দুই দলই সুপার ফোরে একটি দলকে হারাতে পেরেছে। আফগানিস্তান। দু’দলই হেরেছে ভারতের কাছে। আফগানিস্তানের বিপক্ষে জিততে কষ্ট হয়েছে পাকিস্তানের। একই রকম অবস্থা হয়েছিল বাংলাদেশেরও।

বাংলাদেশকে প্রেরণা যোগাচ্ছে দু’দলের সবশেষ মুখোমুখি পরিসংখ্যান। ২০১৫ সালে ঘরের মাঠে পাকিস্তানকে আতিথিয়তা দিয়েছিল বাংলাদেশ। সেবার তিনটি ম্যাচেই জিতে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছিল মাশরাফির দল। তারপর আর দু’দল মুখোমুখি হয়নি।

তবে প্রতিপক্ষ পাকিস্তানকে ফেবারিট মানলেও বাংলাদেশ কোচ সাফ জানিয়ে দিয়েছেন বাংলাদেশ দলও কম ভয়ঙ্কর নয়। তাঁর ভাষায়, ‘আফগানিস্তানকে শ্রদ্ধা করতে হবে। আফগানিস্তানের উত্থান ক্রিকেটের অসাধারণ এক গল্প। তারা প্রমাণ করেছে যে তাদের হারানো সহজ নয়। শুধু আমরাই নই, পাকিস্তানের ঘাম ছুটে গেছে ওদের বিপক্ষে জিততে। তারা আমাদের অনেক কঠিন পরীক্ষা নিয়েছে। অনেক দৃঢ় মানসিকতার ক্রিকেটার আছে তাদের। ফিল সিমন্স (আফগানিস্তান কোচ) অসাধারণ কাজ করছে। খেলাটার জন্য এটা ভালো, সুস্থ প্রতিযোগিতার জন্যও ভালো।

আমাদের যেমন কষ্ট হয়েছে ওদের হারাতে, পাকিস্তানেরও তা-ই। এ দুই দলের লড়াই তাই কঠিন হতে যাচ্ছে। আফগানিস্তানকে হারিয়ে আমাদের মনোবল চাঙা হয়েছে। ওদের কাছে আমরা টি-টোয়েন্টি ও ওয়ানডে হেরেছি। সত্যি বলতে, পাকিস্তান এই ম্যাচে ফেবারিট। খুব ভালো জায়গায় আছি আমরাও। ওরাও জানে আমরা ভয়ঙ্কর দল। কিছুটা আন্ডারডগ হিসেবে ম্যাচে যাওয়াটা আমাদের পক্ষেও কাজ করতে পারে।’

পাকিস্তানকে আপাতদৃষ্টিতে নড়বড়ে মনে হলেও তারা কখন কি করে বসে আগেভাগে বলা মুশকিল। রোডস বলছেন,‘ যেটা বললাম, তারা কঠিন প্রতিপক্ষ। কিছুটা অননুমেয়। আশা করি, আরেকটা খারাপ দিন যাবে তাদের। তাদের যদি খারাপ দিন আসে আর আমরা ভালো খেলি, আমরা জিতব। তবে আমরা জানি না কাল পাকিস্তানকে কীভাবে দেখা যাবে! সেটি আমোদের নিয়ন্ত্রণেও নেই। আমরা কী করছি, নিয়ন্ত্রণে থাকবে সেটাই। আমাদের লক্ষ্য থাকবে যেন ভালো খেলতে পারি।’

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

Link copied!