কী হওয়ার কথা আর কী হচ্ছে!

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০১৮, ০৮:২৭ পিএম
কী হওয়ার কথা আর কী হচ্ছে!

ঢাকা: ফাইনাল মঞ্চে সেঞ্চুরি সবসময়ই বিশেষ কিছু। আবার সেটি যদি হয় ক্যারিয়ারের প্রথম, তাহলে তো আনন্দটা দ্বিগুন হওয়ার কথা। লিটন এশিয়া কাপের ফাইনালে জীবনের প্রথম সেঞ্চুরি তুলে নিলেন। কিন্তু উদযাপনটা বাঁধনহারা করতে পারলেন না। করবেন কি করে কিছুক্ষণ আগেই যে রবিন্দ্র জাদেজার দুর্দান্ত ফিল্ডিংয়ে রান আউটে কাটা পড়ে ফিরেছেন সতীর্থ মোহাম্মদ মিঠুন। অবশ্য সেখানে লিটন বা মিঠুনের কারোরই দোষ নেই। লিটনের শট ঝাঁপিয়ে পড়ে ফিল্ডিং করে দ্রুতই ছুরে দিয়েছেন নন স্ট্রাকইপ্রান্তে।

মিঠুনেরটা না হয় মানা গেল। বাকিরা যে উইকেট একরকম ছুরেই দিয়ে আসলেন। আর এ কারণেই শুরুতে যে চাপ ভারতের ওপর ছিল সেই চাপ চাহাল-কুলদীপরা বাংলাদেশকে ফিরিয়ে দিয়েছে দ্রুত ৫ উইকেট তুলে নিয়ে। সেঞ্চুরি করে বাংলাদেশকে ভরসা দিচ্ছেন লিটন দাস। ৩৩ বলে ফিফটি করা এই ওপেনার জীবনের প্রথম সেঞ্চুরি তুলে নিয়েছেন ৮৭ বলে। এ প্রতিবেদন লেখার সময় বাংলাদেশ ৩৯.২ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৭৬ রান তুলেছে। লিটন ১১০ ও সৌম্য সরকার ১৭ রান নিয়ে ব্যাট করছেন।

এর আগে ভারতের বিপক্ষে ওপেনিংয়ে মেহেদি হাসান মিরাজকে নামিয়ে চমক দেয় বাংলাদেশ। গোটা টুর্নামেন্টে ওপেনিং জুটি থিতু হতে পারেনি। সেখানে লিটন-মিরাজের জুটি রানটাকে নিয়ে গেছে ১২০ রান অবধি। ১২০ রানে মেহেদি হাসান মিরাজকে (৩২) আউট করে ওপেনিং জুটি ভাঙেন কেদার যাদব। ভারতের বিপক্ষে এটি বাংলাদেশের ওপেনিং জুটিতে সর্বোচ্চ রান। এরপর বাংলাদেশের এগিয়ে যাওয়ার কথা থাকলেও ব্যাটসম্যানদের অতিরিক্ত আত্মবিশ্বাস ডুবিয়েছে।

আগের ম্যাচের মতো এ ম্যাচেও এলবিডব্লুয়ের শিকার হয়েছেন ইমরুল কায়েস (২) চাহালের বলে। কেদার যাদবের বলে মুশফিকুর রহীম (৫) নির্ভার মনে করে বড় শট খেলার খেসারত দিয়েছেন। মিঠুন তো জাদেজার দুর্দান্ত ফিল্ডিংয়ের বলি হলেন। মাহমুদউল্লাহকেও (৪) টিকতে দিলেন না বুমরাহ।

এদিন শিরোপা জয়ের লড়াইয়ে টসে হেরে যায় বাংলাদেশ। ভারত অধিনায়ক রোহিত শর্মা মাশরাফি মুর্তজাকে ব্যাটিং করার আমন্ত্রণ জানান। স্পিনারের ঘাটতি পুষিয়ে নিতে একজন ব্যাটসম্যান কম নিয়ে খেলছে বাংলাদেশ। বাদ পড়েছেন মুমিনুল হক। তাঁর জায়গায় সুযোগ পেয়েছেন ‘নাগিন’ নাজমুল অপু।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Link copied!