কাশ্মীর নিয়ে ইমরান ও ভারতকে কী বার্তা দিলেন আফ্রিদি?

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৫, ২০১৮, ১০:৩৮ এএম
কাশ্মীর নিয়ে ইমরান ও ভারতকে কী বার্তা দিলেন আফ্রিদি?

ঢাকা: আচমকাই তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে বার্তা দিয়ে বসলেন। এই বার্তা যে সাধারণ তা কিন্তু নয়। পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি ইমরানকে উদ্দেশ্যে করে বলেছেন, পাকিস্তানের কাশ্মীর দরকার নেই।

শুধু ইমরানকেই বার্তা দেননি আফ্রিদি কাশ্মীর ইস্যুতে ভারতকেও একহাত নিয়েছেন। এক ভিডিও বার্তায় তিনি বলেছেন,‘পাকিস্তানের প্রশাসন কাশ্মীরের পরিস্থিতি সামলাতে পারবে না। পাকিস্তানের প্রশাসন তাদের চারটি প্রদেশই সামলাতে ব্যর্থ। তারা কী করে কাশ্মীরের অশান্ত পরিবেশ শান্ত রাখবে! পাকিস্তানের কখনও কাশ্মীর দাবি করা উচিত নয়। আমার মনে হয়, কাশ্মীর ভারতেরও থাকা উচিত নয়। কাশ্মীরকে আলাদা রাষ্ট্র হিসাবে ঘোষণা করা উচিত। ওখানে এত মানুষকে নির্বিচারে মারা হচ্ছে। মনুষ্যত্ব রক্ষা করা উচিত। যেভাবে কাশ্মীরে মানুষ মারা যাচ্ছে, মেনে নেওয়া যায় না। এমন পরিস্থিতি দেখে খুব কষ্ট হয়।

ভারতীয় সরকারের উদ্দেশ্যেও কড়া বার্তা দিয়েছেন আফ্রিদি, ভারত অধিকৃত কাশ্মীরেও তো প্রচণ্ড উদ্বেগজনক পরিস্থিতি চলছে। বহু নিরীহ মানুষকে প্রতি দিন গুলি খেয়ে মরতে হচ্ছে। তারা সবাই স্বাধীনতার কথা বলছে। আর এই নিয়ে কথা বললেই গুলি খেতে হচ্ছে। সবচেয়ে অবাক লাগে, এই ইস্যুতে জাতিসংঘ বা অন্য কোনও আন্তর্জাতিক প্রশাসনিক সংস্থা কেন এই ইস্যুতে সোচ্চার হচ্ছে না। এভাবে রক্তের বন্যা বয়ে চলাটা কোথাও গিয়ে বন্ধ হওয়া উচিত।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Link copied!