গোলের দেখা পেলেন দিবালা-ইকার্দি, জিতল আর্জেন্টিনা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ২১, ২০১৮, ১২:২১ পিএম
গোলের দেখা পেলেন দিবালা-ইকার্দি, জিতল আর্জেন্টিনা

ঢাকা : ক্লাব স্তরে একের পর এক গোল করে যান। কিন্তু জাতীয় দল আর্জেন্টিনার হয়ে কোনো গোল পান না। বলা হচ্ছিল মাউরো ইকার্দি ও পাওলো দিবালার কথা। অবশেষে শাপমোচন হলো। দু’জনেই জাতীয় দলের হয়ে গোল পেলেন একই ম্যাচে। আর তাদের বদৌলতে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা ২-০ গোলে হারিয়েছে মেক্সিকোকে।

বাংলাদেশ সময় বুধবার সকালে ম্যাচটি জিতে নিল আর্জেন্টিনা। চারদিন আগে তারা একই ব্যবধানে হারিয়েছিল মেক্সিকোকে। মেনদোসার মালভিনাস স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই গোল করেন ইন্টার মিলানের ফরোয়ার্ড ইকার্দি; আর শেষ দিকে জয় নিশ্চিত করেন জুভেন্টাস ফরোয়ার্ড দিবালা। ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনির অধীনে ছয় ম্যাচে চতুর্থ জয় তুলে নিল আর্জেন্টিনা।

ম্যাচের ২ মিনিটে এরিক লামেলার ডি-বক্সে বাড়ানো বল ধরে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বাঁ পায়ের বাঁকানো শটে দলকে এগিয়ে দেন ২৫ বছর বয়সী ইকার্দি। জাতীয় দলের হয়ে অষ্টম ম্যাচে এসে গোল পেলেন রাশিয়া বিশ্বকাপের দলে জায়গা না পাওয়া এই ফরোয়ার্ড।

আর ৮৭তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে জিওভান্নি সিমেওনের বাড়ানো বল ধরে নিচু শটে ১৮তম ম্যাচে এসে গোলের খাতা খোলেন বদলি হিসেবে নামা দিবালা। মেক্সিকোর সুযোগটা এসেছিল দ্বিতীর্য়ার্ধের মাঝামাঝি। খুব কাছ থেকে নেওয়া হেসুস গাইয়ার্দোর হেড দক্ষতার সঙ্গে ফেরান বদলি গোলরক্ষক পাওলো গাস্সানিগা।

রাশিয়া বিশ্বকাপের পর ছয় মাচের চারটিতেই আর্জেন্টিনা জিতল লিওনেল মেসিকে ছাড়া। এই ম্যাচের আগেই খেলোয়াড়দের সমর্থন পেয়ে গিয়েছিলেন কোচ স্কালোনি। স্থায়ীভাবে দায়িত্ব পাওয়ার দাবিটা এবার তাই আরও জোরাল হলো।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Link copied!