নৌকা থেকে ছিটকে পড়লেন জয়, আমিনুল ধানের শীষের অপেক্ষায়

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ২৬, ২০১৮, ০৮:৪৬ পিএম
নৌকা থেকে ছিটকে পড়লেন জয়, আমিনুল ধানের শীষের অপেক্ষায়

ছবি: সংগৃহীত

ঢাকা: নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এরইমধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও জাতীয়তাবাদী দল-বিএনপিসহ বিভিন্ন দলের প্রার্থীরা মনোনয়ন নিয়ে মাঠে নেমে পড়েছেন। এবারের নির্বাচনে ক্রীড়াঙ্গণ থেকে উল্লেখযোগ্য সংখ্যক ব্যাক্তি মনোনয়নপত্র ক্রয় করেছেন। অনেকেই নিশ্চিত হয়েছেন আবার কেউ অপেক্ষায় আছেন, কেউ বা বাদ পরেছেন।  

ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে এরইমধ্যে মনোনয়ন পেয়েছেন জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বিসিবির পরিচালক নাঈমুর রহমান দুর্জয় ও সাবেক ফুটবলার ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি সাবেক ফুটবলার আবদুস সালাম মুর্শেদী। তবে বিতর্কিত কর্মকাণ্ডের কারণে মনোনয়ন বঞ্চিত হয়েছেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়।  

দশম সংসদ নির্বাচনে প্রথমবারের মতো আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সাংসদ নির্বাচিত হয়েছিলেন জয়। পেয়েছিলেন যুব ও ক্রীড়া উপমন্ত্রীর দায়িত্ব। কিন্তু বিতর্কিত কর্মকাণ্ডে দলের শীর্ষ পর্যায়ের নেতৃত্বের আস্থা হারান তিনি। জয়ের বিরুদ্ধে অসংখ্য অভিযোগের মধ্যে কলেজশিক্ষক নিয়োগ, পুলিশ বা পরিবারকল্যাণ পরিদর্শিকা কিংবা প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম নৈশপ্রহরী পদে চাকরির বিনিময়ে অর্থ নেওয়া। এছাড়া সরকারি অফিসের দরপত্র নিয়ন্ত্রণ, দখল ও মারপিটের নানা অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে।

পাশাপাশি আরও দুই সাবেক ফুটবলার দেওয়ান শফিউল আরেফিন টুটুল ও খুরশিদ আলম বাবুলও মনোনয়ন পাননি।

এদিকে জাতীয়তাবাদী দল-বিএনপি থেকে মনোনয়নপত্র ক্রয় করেছেন জাতীয় ফুটবল দলের আরেক সাবেক অধিনায়ক আমিনুল হক। তিনি ঢাকা-১৪ ও ১৬ আসন থেকে যে কোন একটিতে মনোনয়নপ্রত্যাশী হলেও এখনো নিশ্চিত হননি। সোমবার থেকে বিএনপির মনোনয়ন চূড়ান্ত করলেও ঢাকা-১৪ ও ১৬ আসনে এখনও কাউকে দেয়া হয়নি। তাই আপাতত ধানের শীষ প্রতীকের অপেক্ষায় আমিনুল হক।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!