অবশেষে জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতা শুরু হচ্ছে

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২২, ২০১৯, ১০:১৪ পিএম
অবশেষে জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতা শুরু হচ্ছে

ছবি: সংগৃহীত

ঢাকা: এক বছরেরও বেশি সময় পর শুরু হতে যাচ্ছে ওয়ালটন ৪২তম জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০১৮। বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) বঙ্গবন্ধু জাতীয় ষ্টেডিয়ামে শুরু হবে তিন দিনব্যাপী এ প্রতিযোগিতা। দেশের ৬৪ জেলা, ৮টি বিভাগ, বিকেএসপি, বিশ্ববিদল্যায়, শিক্ষাবোর্ড ও সার্ভিসেস সংস্থার ৫০০ জন অ্যাথলেট প্রতিযোগিতায় অংশ নেবেন।

মঙ্গলবার বিকাল ৩টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুর রকিব মন্টু। তিনি জানান, প্রতিযোগিতা হবে ইলেকট্রনিক্স টাইমিংয়ে। দুইটি গ্রপে ৩৬ টি ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবেন অ্যাথলেটরা। এর মধ্যে পুরুষদের ২২টি ও মহিলাদের ১৪টি ইভেন্ট অনুষ্ঠিত হবে।

৩৬টি ইভেন্টে র্স্বণ পদক প্রাপ্তদের স্পন্সর প্রতিষ্ঠান ও ফেডারেশনের পক্ষ থেকে বিশেষ পুরষ্কার দেওয়া হবে। এরমধ্যে নতুন জাতীয় রেকডধারীদের ফেডারেশনের পক্ষ থেকে পাঁচ হাজার টাকা প্রদান করা হবে ও স্পন্সর প্রতিষ্ঠান থেকে বিশেষ পুরষ্কার দেওয়া হবে। সেরা খেলোয়াড় ছেলে ও মেয়ে বড় ধরনের পুরষ্কার দেওয়া হবে। প্রতিযোগিতার উদ্বোধন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব মো. জাহিদ আহসান রাসেল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!