বিশ্বকাপ খেলেই অবসরে গেইল

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০১৯, ১২:৫৩ পিএম
বিশ্বকাপ খেলেই অবসরে গেইল

ঢাকা : ক্রিস গেইল যে টুর্নামেন্টে খেলেন তার জৌলুস বেড়ে যায় অনেকখানি। টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় নাম তিনি। শুধু টি-টোয়েন্টি নয় ওয়ানডে বা টেস্টেও ব্যাট হাতে ঝড় তুলতে ওস্তাদ গেইল। সেই তিনি এবার থামছেন। চলতি বছর ইংল্যান্ডে বিশ্বকাপ খেলেই বিদায় জানাবেন ওয়ানডে সংস্করণকে।

টেস্ট ক্রিকেটে যদি গেইল আর না ফেরেন তাহলে ২০১৪ সালে অনানুষ্ঠানিকভাবে শেষ টেস্ট খেলে ফেলেছেন বাংলাদেশের বিপক্ষে। এখন ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলে যাচ্ছেন ৩৯ বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যান। টি-টোয়েন্টি নিয়মিত হলেও ওয়ানডেতে নিয়মিত নন গেইল।

তবে দলের প্রয়োজনে ঠিকই ওয়ানডে খেলেন। কিছুদিন আগেই বাংলাদেশে  বিপিএল খেলে গিয়েছেন। যদিও রংপুর রাইডার্সের হয়ে খুব বেশি ছাপ রাখতে পারেননি ক্যারিবিয়ান ব্যাটিং দৈত্য। সবশেষ ওয়ানডে খেলেছেন বাংলাদেশের বিপক্ষেই। গেইল আছেন ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজেও।

কিন্তু আচমকাই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড থেকে জানানো হলো, অবসরে যাচ্ছেন ক্রিস গেইল। এ বছর ইংল্যান্ডে বিশ্বকাপ খেলেই ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলবেন এই তারকা ব্যাটসম্যান।

এখনো পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের হয়ে গেইল ওয়ানডে খেলেছেন ২৮৪টি আন্তর্জাতিক ম্যাচ। প্রায় বিশ বছরের ক্যারিয়ারে ৩৭.১২ গড়ে মোট রান করেছেন ৯ ৭২৭। আছে ২৩টি সেঞ্চুরি আর ৪৯টি ফিফটি। বল হাতেও গেইল নিয়েছেন ১৬৫ উইকেট।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Link copied!