ব্যাটে-বলে উজ্জল সাব্বির, টানা দ্বিতীয় জয় আবাহনীর

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১১, ২০১৯, ০৭:৩৬ পিএম
ব্যাটে-বলে উজ্জল সাব্বির, টানা দ্বিতীয় জয় আবাহনীর

ছবি: সংগৃহীত

ঢাকা: সাব্বির রহমানের চৌকস নৈপুন্যে ঢাকা প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয় জয় পেয়েছে আবাহনী লিমিটেড। লিগে আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে আবাহনী ১৮৯ রানের বড় ব্যবধানে হারিয়েছে উত্তরা স্পোটিং ক্লাবকে। নিজেদের প্রথম ম্যাচে আবাহনী ৬০ রানে হারিয়েছিলো বাংলাদেশ ক্রিড়া প্রতিষ্ঠানকে (বিকেএসপি)।

ফতুল্লার খান ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং-এ নামে উত্তরা। ব্যাট হাতে নেমে দলীয় ২২ রানে প্রথম উইকেট হারায় আবাহনী। ১০ রান করে আউট হন ওপেনার কুশল সিলভা। এরপর দ্বিতীয় উইকেটে ৮৯ রানের জুটি গড়েন আরেক ওপেনার জহিরুল ইসলাম ও নাজমুল হোসেন শান্ত।

জহিরুল ৪৫ রানে থামলেও হাফ-সেঞ্চুরির স্বাদ নেন শান্ত। ৭টি চার ও ২টি ছক্কায় ৮৪ বলে ৮৩ রান করে আউট হন শান্ত। শান্ত’র ব্যাটিং নৈপুন্যের পর মিডল-অর্ডার ব্যাট হাতে ঝড় তোলেন সাব্বির রহমান। তাকে সঙ্গ দেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন। মোসাদ্দেক ৫টি চার ও ১টি ছক্কায় ৬৫ বলে ৬৪ রান করলেও, রান তোলায় মারমুখী ছিলেন সাব্বির। ৪টি করে চার-ছক্কায় ৪৪ বলে অপরাজিত ৬১ রান করেন সাব্বির। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২৮৫ রানের বড় সংগ্রহ পায় আবাহনী। উত্তরার নাহিদ হাসান ৭০ রানে ৩ উইকেট নেন।

জয়ের জন্য ২৮৬ রানের লক্ষ্যে খেলতে নেমে ইনিংসের শুরু থেকেই আবাহনী বোলারদের তোপের মুখে পড়ে উত্তরার ব্যাটসম্যানরা। নিয়মিত উইকেট হারাতে থাকলে শেষ পর্যন্ত ৩৩ ওভারে ৯৬ রানে অলআউট হয় উত্তরা। দলের পক্ষে শাকির হোসেন সর্বোচ্চ ২৪ রান করেন। এছাড়া আনিসুল ইসলাম ইমন-অধিনায়ক মোহিমেনুল খান ১৬ রান করে করেন। আবাহনীর রুবেল হোসেন ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট পেয়েছেন সাব্বির ও আরিফুল হাসান। ব্যাট হাতে ৬১ রান এবং বল হাতে ২ উইকেট শিকার করে ম্যাচ সেরা হয়েছেন আবাহনীর সাব্বির।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!