ইডেনে সাকিব কেন ঘন্টা বাঁজাল, ভারতজুড়ে ক্ষোভ!

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২৫, ২০১৯, ০৮:০৪ পিএম
ইডেনে সাকিব কেন ঘন্টা বাঁজাল, ভারতজুড়ে ক্ষোভ!

ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান বত্রিশ বছরে পা দিয়েছেন ২৪ মার্চ। এবারের জন্মদিনে বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে বিশেষ সম্মানে ভূষিত করেছে ভারতের পশ্চিমবঙ্গের ইডেন গার্ডেন্স কর্তৃপক্ষ। রোববার আইপিএলে কলকাতা নাইট রাইডার্স বনাম সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচ শুরুর আগে ইডেন গার্ডেন্সের বিখ্যাত ‘ফাইভ মিনিটস বেল’ খ্যাত ঘণ্টা বাজালেন সাকিব।  

ইংল্যান্ডের লর্ডস ক্রিকেট গ্রাউন্ডের অনুসরণ করে দুই বছর আগে কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেন্সে বছর দুয়েক আগে স্থাপন করা হয়েছে পেল্লাই এক ঘণ্টা। সারা দেশের বিখ্যাত সব ক্রিকেটার এই ঘণ্টা বাজিয়ে থাকেন। প্রথম বাংলেদেশি হিসাবে সেই বিরল সম্মান পেলেন বিশ্বসেরা অলরাউন্ডা সাকিব।

ভিডিও:

সাকিব যখন ঘণ্টা বাজাচ্ছিলেন, তখন সেখানে উপস্থিত ছিলেন ক্রিকেট এসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) কর্মকর্তারা। তারা সবাই করতালির মাধ্যমে সাকিবের জন্মদিন উদযাপন করেন। কিন্তু বিষয়টি মোটেও ভালভাগে গ্রহণ করেনি ভারতের কোনও কোনও মানুষ।  

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতে অনেকে রাগ ও ক্ষোভ প্রকাশ করেছে। অনেকে পোস্ট দিয়ে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে দোষারোপ করেছেন। এটাকে মমতা ব্যানার্জির আসন্ন নির্বাচনের চালও বলেছেন তারা। যাতে মুসলমানদের ভোট তার পক্ষে আসে।

অনেকে আবার বলছেন, 'ভুবনেশ্বর কুমার হায়দ্রাবাদের অধিনায়ক। কেন বাংলাদেশের সাকিব আল হাসানকে কলকাতায় ইডেন গার্ডেনের ঘণ্টা বাজাতে দেওয়া হল? ‌‌মমতা বেগমের এই ইসলামপন্থী পশ্চিমবঙ্গ কি তার ভাগ্যকে “বাংলাদেশ” বলে গ্রহণ করেছে? দু:খিত।

মূলত ভারতীয় অনেক ক্রিকেটার থাকতেও বাংলাদেশের সাকিবকে সম্মাননা করতে কলকাতায় ইডেন গার্ডেনের কেন ঘণ্টা রিং বাজাতে দেওয়া হল সেটা নিয়েই অনেকে প্রশ্ন তুলেছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!