কুল-বিএসপিএ অ্যাওয়ার্ড

মুশফিক না রুমানা, বর্ষসেরা ক্রীড়াবিদ হচ্ছেন কে?

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ১, ২০১৯, ০৬:৫৫ পিএম
মুশফিক না রুমানা, বর্ষসেরা ক্রীড়াবিদ হচ্ছেন কে?

ছবি: সংগৃহীত

ঢাকা: ২০১৮ সালের বর্ষসেরা ক্রীড়াবিদের পুরষ্কার উঠছে কার হাতে? ছেলেদের জাতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ উইকেট রক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম নাকি জাতীয় নারী ক্রিকেট দলের রুমানা আহমেদের। জানতে অপেক্ষা করতে হবে আগামী শনিবার (৬ জানুয়ারি) পর্যন্ত। এদিন রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে জমকালো আয়োজনে তুলে দেওয়া হবে এই পুরষ্কার।  

১৯৬৪ সালে প্রথম ক্রীড়া ক্ষেত্রে বাংলাদেশের সবচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহী এই পুরস্কার প্রবর্তন করে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ)। তারই ধারাবাহিকতায় গত কয়েক বছরের মতো এবারও বিএসপিএ অ্যাওয়ার্ডকে পৃষ্ঠপোষকতা করছে দেশের অন্যতম বৃহৎ শিল্প গোষ্ঠি স্কয়ার গ্রুপ। তাদের ব্র্যান্ড কুল-এর সৌজন্যে বিএসপিএ অ্যাওয়ার্ড নামকরণ করা হয়েছে কুল-বিএসপিএ অ্যাওয়ার্ড। এবার মোট ১২টি ক্যাটাগরিতে পুরষ্কার প্রদান করবে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ)।

তারমধ্যে সবার নজর থাকবে বর্ষসেরা ক্রীড়াবিদের পুরষ্কারের দিকে। এবার এই ক্যাটাগরিতে মনোনীত হয়েছেন জাতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ উইকেট রক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম, জাতীয় নারী ক্রিকেট দলের রুমানা আহমেদ এবং কমওয়েলথ গেমসে রুপাজয়ী শ্যুটার আব্দুল্লাহ হেল বাকি।

থাকছে পপুলার চয়েস অ্যাওয়ার্ড। এই ক্যাটাগরিতে মনোনীত হয়েছেন মুশফিকুর রহীম, রুমানা আহমেদ, তামিম ইকবাল ও শ্যুটার আব্দুল্লাহ হেল বাকি। স্পোর্টস ফ্যানদের ভোটে বেছে নেওয়া হবে সেরাকে। ভোটিং কার্যক্রম শুরু হয়েছে আগেই। ভোটিং চলবে আগামী ৪ এপ্রিল পর্যন্ত। সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ক্রীড়াবিদ পাবেন পপুলার চয়েস অ্যাওয়ার্ড।

এছাড়া ভোটদাতাদের মধ্যে থেকে লটারির মাধ্যমে একজনকে বিজয়ী ঘোষণা করা হবে। সৌভাগ্যবান বিজয়ীর জন্য রয়েছে কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড সরাসরি দেখার সুযোগ বা কুলের পক্ষ থেকে গিফট হ্যাম্পার। একজন ভোটার যতখুশি তার পছন্দের খেলোয়াড়কে ভোট দিতে পারবেন। bspa.com.bd -এ সাইট ভিজিট করে ভোট দিতে হবে।

ক্রীড়াঙ্গণের মিলনমেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবং স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং আবাহনীর পরিচালক অঞ্জন চৌধুরী।  

সোমবার বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন ভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএসপিএ সভাপতি মোস্তফা মামুন, সাধারণ সম্পাদক সুদীপ্ত আনন্দ, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের মার্কেটিং ম্যানেজার ফজল মাহমুদ রনি ও উৎসব কমিটির চেয়ারম্যান রেজওয়ান উজ জামান রাজীব।  

এক নজরে দেখে নেওয়া যাক মনোনীত ক্রীড়াবিদদের নামের তালিকা

১    বর্ষসেরা ক্রীড়াবিদ ২০১৮ (মনোনীত)
#    মুশফিকুর রহীম (ক্রিকেটার, জাতীয় দল)
#    রুমানা আহমেদ (ক্রিকেটার, জাতীয় মহিলা দল)
#    আব্দুল্লাহ হেল বাকী (শ্যুটার, জাতীয় দল)

২    পপুলার চয়েজ অ্যাওয়ার্ড ২০১৮
#    রুমানা আহমেদ (ক্রিকেটার, জাতীয় মহিলা দল)
#    তামিম ইকবাল খান (ক্রিকেটার, জাতীয় দল)
#    মুশফিকুর রহীম (ক্রিকেটার, জাতীয় দল)
#    আব্দুল্লাহ হেল বাকী (শ্যুটার, জাতীয় দল)

৩    বর্ষসেরা ক্রিকেটার ২০১৮
#    মুশফিকুর রহীম

৪    বর্ষসেরা ফুটবলার ২০১৮
#    তপু বর্মন

৫    বর্ষসেরা ব্যাডমিন্টন খেলোয়াড় ২০১৮
#    শাপলা আক্তার

৬   বর্ষসেরা শ্যুটার ২০১৮
#    আব্দুল্লাহ হেল বাকী

৭    উদীয়মান ক্রীড়াবিদ ২০১৮
#    সিরাত জাহান স্বপ্না (ফুটবলার, জাতীয় মহিলা দল)
#    মেহেদী হাসান আলভী (টেনিস খেলোয়াড়, জাতীয় দল)

৮   বর্ষসেরা কোচ ২০১৮
#    গোলাম রব্বানী ছোটন (কোচ, জাতীয় মহিলা দল)

৯    তৃণমূলের ক্রীড়াব্যক্তিত্ব ২০১৮
#    ফজলুল ইসলাম (হকি কোচ)
#    মনসুর আলী (সংগঠক)

১০  বিশেষ সম্মাননা ২০১৮
#    নাজমুন নাহার বিউটি (সাবেক দ্রুততম মানবী)

১১  বর্ষসেরা সংগঠক ২০১৮
#    নাজমুল হাসান পাপন (সভাপতি, এসিসি এবং বিসিবি)

১২  বর্ষসেরা পৃষ্ঠপোষক ২০১৮
#    বসুন্ধরা গ্রুপ

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!