পরিত্যক্ত ম্যাচে ইংল্যান্ড বিশ্বকাপে বৃষ্টির রেকর্ড

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১১, ২০১৯, ০৮:৪৪ পিএম
পরিত্যক্ত ম্যাচে ইংল্যান্ড বিশ্বকাপে বৃষ্টির রেকর্ড

ছবি টুইটার থেকে নেওয়া

ঢাকা: ইতিপুর্বে বিশ্বকাপ ক্রিকেটে সর্বোচ্চ দুইবার ম্যাচ পরিত্যক্ত হওয়ার রেকর্ড ছিল। দ্বাদশ আসরে সেটি ভেঙে নতুন রেকর্ড গড়ে দিল বৃষ্টি। এখন পর্যন্ত অনুষ্ঠিত ১৬টি ম্যাচের মধ্যে তিনটি ম্যাচই বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে।  

এর আগে ১৯৯২ ও ২০০৩ আসরে বৃষ্টিতে সমান দুটি করে ম্যাচ পরিত্যক্ত হয়েছিল। ১৯৯২ সালের আসরে ভারত-শ্রীলঙ্কার ম্যাচটি প্রথম পরিত্যক্ত হয়। বৃষ্টি শেষ হওয়ার পর সেবার হেলিকপ্টার আনা হয় মাঠ শুকানোর জন্য। কিন্তু কোনো মতেই আর খেলা মাঠে গড়ানো যায়নি। দ্বিতীয় পরিত্যক্ত ম্যাচটি হলো ইংল্যান্ড-পাকিস্তানের। প্রথম ইনিংসের খেলা ঠিক মতো শেষ হলেও দ্বিতীয় ইনিংসে ৮ ওভার হওয়ার পরই নামে বৃষ্টি। ফলে বাকি খেলা আর মাঠে গড়ায়নি।

চলতি আসরে বৃষ্টির কারণে প্রথমবার পরিত্যক্ত হয় পাকিস্তান- শ্রীলঙ্কা ম্যাচ। এরপর দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচটিও পরিত্যক্ত হয়েছিল। সর্বশেষ বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যেকার ১৬তম ম্যাচটি পরিত্যক্ত হয়।  

এদিকে আজকের ম্যাচ না হওয়ায় কঠিন সমীকরণের পরে গেল টাইগাররা। এখন পরের পাঁচটির মধ্যে চারটি ম্যাচেই জিততে হবে বাংলাদেশকে। তবে পয়েন্ট ভাগাভাগি করতে হওয়ায় লাভ হয়েছে শ্রীলঙ্কা। কারণ ৪ ম্যাচ শেষে দুই ড্র থেকে ২ পয়েন্ট পেয়ে তাদের মোট পয়েন্ট এখন ৪। অন্যদিকে বাংলাদেশের পয়েন্ট সমান ম্যাচে ৩। ম্যাচটি জিতলেই এগিয়ে যাওয়ার সুযোগ ছিল টাইগারদের। কিন্তু এখন বাকি সব ম্যাচ জেতার পাশাপাশি ভাগ্যের সহায়তাও জরুরি মাশরাফিদের জন্য।

শনিবার ওভালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে শ্রীলঙ্কা। আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেদের পরবর্তী ম্যাচে মাঠে নামার আগে এক সপ্তাহ সময় পাচ্ছে বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!