সেলফি তোলায় ২ বছরের জেল

  • নিউজ ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৪, ২০১৭, ০৭:২৬ পিএম
সেলফি তোলায় ২ বছরের জেল

ঢাকা: সেলফি তোলার কারণে ভাটসাল কারামটা (১৭) নামে এক ভারতীয় তরুণের দুই বছরের জেল হয়েছে। তার মাধ্যমিক চূড়ান্ত পরীক্ষা চলাকালে এই সেলফি তুলেছিল।

গুজরাট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আইন-শৃঙ্খলা কমিটি থেকে জানানো হয়েছে, পরীক্ষার শেষ মুহূর্তে ভাটসাল তার প্যান্টের পেছনের পকেট থেকে মোবাইল ফোন বের করে। এরপর পাশে বসা এক মেয়ে সহপাঠীর সঙ্গে সেলফি তোলে। এই দৃশ্য ধরা পড়ে পরীক্ষা হলের সিসি ক্যামেরায়।

আইন-শৃঙ্খলা কমিটির যুগ্ম-পরিচালক জে এন রাজগড় বলেন, ছেলেটির বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। তাই আমাদের শিক্ষা বোর্ডের আইন অনুযায়ী তাকে পরীক্ষায় ফেল করানো হয়েছে । এছাড়া তার অপরাধের জন্য দুই বছরের জেল দেওয়া হয়েছে। এমনকি ২০১৯ সাল পর্যন্ত কোনো পরীক্ষায় সে অংশ নিতে পারবে না।

ভাটসাল কারামটা বলেন, আমি একটু নতুন কিছু করতে চেয়েছিলাম। আমি আরো চেয়েছিলাম ছবির নিচে ক্যাপশন দিতে যে ‘আমি পরীক্ষার হলে’! কিন্তু আমি সে ছবি আর ফেসবুকে দিতে পারিনি।

আইন-শৃঙ্খলা কমিটির যুগ্ম-পরিচালক জে এন রাজগড় বলেন, এটা একটা মানসিক ব্যাধি; যার ফলে ছেলেমেয়েরা যে কোনো সময় সেলফি তুলে তা সামাজিক মাধ্যমে ছেড়ে দেয়। আমরা গুজরাটে ৬০ হাজার পরীক্ষা কেন্দ্রে আটশ ৫০টি উচ্চ মাধ্যমিক শ্রেণিকক্ষে এবং এক হাজার একশ ৫০টি মাধ্যমিক শ্রেণিকক্ষে সিসিটিভি বসিয়েছি। এখানে আমরা দেখেছি, ক্লাসের ফাঁকে সবাই সেলফি তোলে। আমরা এই মানসিক বিপর্যয় ঠেকানোর সিদ্ধান্ত নিয়েছি।

 সোনালীনিউজ/ঢাকা/জেএ

Link copied!