১২ বছরের কিশোরীর হাতে ভাইয়ের জন্ম

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১৪, ২০১৭, ০২:৫৭ এএম
১২ বছরের কিশোরীর হাতে ভাইয়ের জন্ম

ঢাকা : মায়ের কোলজুড়ে ভাই আসছে আগে থেকেই জেনেছিল ১২ বছরের জেসি। সময় ঘনিয়ে এসেছে, তাই গত ৭ জুন মাকে নেয়া হলো হাসপাতালে। কিশোরী জেসির সাধ হলো ভাইয়ের জন্ম দেখবে, তাই হাসপাতালের লেবার রুমে হাজির। 

আনন্দ উত্তেজনা আর ভয়ে জেসি তখন দিশেহারা। কিন্তু সে তো আর ডাক্তারদের মতো লম্বা নয়, তাই উপরে টেবিলে মাকে শুইয়ে কী সব হচ্ছে কিছুই দেখতে পাচ্ছে না। তবে টেবিলের এ মাথা ও মাথা ঘুরে ঘুরে দেখার চেষ্টা করছে। 

এদিকে মায়ের প্রসবযন্ত্রণা চলছে। তাকে নিয়েই ব্যস্ত ডাক্তাররা। এর মধ্যে একজন চিকিৎসক জেসির এই আক্ষেপ দেখে অ্যাপ্রন আর গ্লাভস পরিয়ে একটা টুলের উপর দাঁড় করিয়ে দিলেন। বললেন‚ তুমিই ভূমিষ্ঠ করাও তোমার ভাইকে! 

এরপর ডাক্তারদের কথা মতো চলে তার কাজ। জেসিকে দিয়েই আম্বিলিক্যাল কর্ড কাটান ডাক্তার। তার হাতে কাঁচি ধরিয়ে বলেন‚ কাটো। কিশোরী জেসি এতেও সফল। কিছুক্ষণ পর তার হাতেই ভূমিষ্ঠ হয়েছে ভাই।  

বোন জেসির কোলে ভাই ক্যাসন

এরপর শুরু হলো আরেক দৃশ্য। পৃথিবীর আলো দেখার সঙ্গে সঙ্গেই বারো বছরের বোনের হাতে কাঁদছে সদ্যোজাত ভাই, আর নবজাতককে ধরে কেঁদে যাচ্ছে বোন। 

মার্কিন যুক্তরাষ্ট্রের মিসিসিপির বাসিন্দা বারো বছরের এই কিশোরী বাড়িতে কতবার ডাক্তার ডাক্তার খেলেছে। কিন্তু সে কি আর জানত কদিনের মধ্যে সে নিজেই ডাক্তারের ভূমিকায় অবতীর্ণ হবে? তাও আবার মায়ের পেট থেকে ভাইকে বের করে আনা!

জেসির ভাইয়ের নাম রাখা হয়েছে ক্যাসন। বোনের কোলে ভাইয়ের সেই ছবি ইন্টারনেটে দারুণ আলোড়ন সৃষ্টি করেছে। সেইসঙ্গে ছড়িয়ে পড়েছে জেসির হাতে ভাইয়ের ভূমিষ্ঠ হওয়ার ছবি এবং ভিডিও।

সোনালীনিউজ/ এসও

Link copied!