• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সাংবাদিক নিখোঁজ, সাভারে উদ্ধার


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৪, ২০২১, ০৩:০৪ পিএম
ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সাংবাদিক নিখোঁজ, সাভারে উদ্ধার

ঢাকা : অবশেষ সাংবাদিক সিয়াম সারোয়ার জামিল সাভার এলাকা থেকে উদ্ধার হয়েছেন।

শুক্রবার (২৩ এপ্রিল) রাতে উদ্ধার করা হয় তাকে। তিনি ছিনতাইকারীদের কবলে পড়েছিলেন জানিয়ে পারিবারিক সূত্র জানায়, অহরণের পর ছিনতাইকারীরা সিয়ামের কাছে থাকা মোবাইল, ঘড়ি ও নগদ টাকাসহ মানিব্যাগ নিয়ে গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, 'পৃথিবীটা ভীষণ সুন্দর। আর মানুষও। সবাইকে সালাম। ভালো থাকবেন।' গত বৃহস্পতিবার সকালে ফেসবুকে এই স্ট্যাটাস দেওয়ার তিন ঘণ্টা পর ঢাকার পশ্চিম নাখালপাড়ায় বড় বোনের বাসা থেকে বের হয়ে নিখোঁজ হন সাংবাদিক সিয়াম সারোয়ার জামিল (২৯)। এরপর বন্ধ ছিল তার মোবাইল।

পরে শুক্রবার (২৩ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে সাভারের আশুলিয়ার ঢাকা-আরিচা মহাসড়কের পাশে সিয়ামকে হাত বাঁধা অবস্থায় উদ্ধার করেন স্থানীয় দুই ব্যক্তি। পরে স্বজনদের খবর দেওয়া হলে তারা সেখানে ছুটে যান। এর আগে এ ঘটনায় আজ দুপুরে রাজধানীর তেজগাঁও থানায় পরিবারের পক্ষ থেকে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সিয়াম সারোয়ার জামিলের স্ত্রী সারমিন সুলতানা আভা।

জিডিতে তিনি উল্লেখ করেন, বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে রাজধানী বনানীর বিটিসিএল কলোনির বাসা থেকে বের হয়ে পশ্চিম নাখালপাড়া বড় বোনের বাসায় যান সিয়াম। সেখান থেকে সকাল ১০টার দিকে বের হন। তারপর আর বাসায় ফেরেননি তিনি।

গণমাধ্যমকে সিয়ামের বন্ধু সার্জিন শরিফ জানান, সিয়াম ছিনতাইকারীদের কবলে পড়েছিলেন। ছিনতাইকারীরা তার কাছে থাকা মোবাইল, ঘড়ি ও নগদ টাকাসহ মানিব্যাগ নিয়ে গেছে। সিয়ামকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে।

সার্জিন শরীফ বলেন, নিখোঁজ হওয়ার পর থেকে নানাভাবে খোঁজাখুঁজি চলছিল সিয়ামের। বিকেলে এক ব্যক্তি সিয়ামের স্ত্রীর ফোন নম্বরে কল করে জানান, সিয়ামকে নবীনগরে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে পাওয়া গেছে। তার হাত বাঁধা ছিল এবং তিনি অনেক দুর্বল ছিলেন। পরে আমরা ঘটনাস্থলে ছুটে যাই।

শরীফ জানান, উদ্ধারের পর নিকটস্থ একটি গাড়ির গ্যারেজে সিয়ামকে নিয়ে যাওয়া হয়। সেখানে গিয়ে আমরা দেখি সিয়ামের শরীরে হাতে-মুখে ব্লেডের প্রচুর আঘাত। তিনি জানিয়েছেন, ‘ছিনতাইকারীদের কবলে পড়েছিলেন সিয়াম। তারা তার মোবাইল, ঘড়ি, নগদ টাকাসহ মানিব্যাগ ছিনিয়ে নিয়ে গেছে।

সিয়াম সম্পর্কে খোঁজ নিয়ে জানা গেছে, তিনি নেপালের কাঠমান্ডু ট্রিবিউন নামে একটি দৈনিকের ঢাকা ব্যুরোর জ্যেষ্ঠ প্রতিবেদক এবং যুব ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক। এছাড়া সিয়াম বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভির অনলাইনে কাজ করেছেন। বামপন্থি রাজনীতির সঙ্গে জড়িত সিয়াম এক সময় ছিলেন ঢাকা জেলা যুব ইউনিয়নের সভাপতি। সিয়ামের দ্রুত সন্ধান চেয়ে বিবৃতি দিয়েছে ঢাকা জেলা ছাত্র ইউনিয়ন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!