• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বিএসআরএফের সভাপতি তপন, সাধারণ সম্পাদক মাসউদুল


নিজস্ব প্রতিবেদক জুন ১৩, ২০২১, ০৭:৩১ পিএম
বিএসআরএফের সভাপতি তপন, সাধারণ সম্পাদক মাসউদুল

ফাইল ফটো

ঢাকা: সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়াট রিপোর্টার্স ফোরামের কার্যনির্বাহী কমিটির (বিএসআরএফ) নির্বাচনে ৮৮ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন তপন বিশ্বাস। এছাড়া ৮৬ ভোট পেয়ে সহ-সভাপতি হয়েছেন মোতাহার হোসেন ও ৮৪ ভোট পেয়ে মাসউদুল হক সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

রোববার (১৩ জুন) জাতীয় প্রেসক্লাবের তিনতলায় আবদুস সালাম মিলনায়তনে সকাল ১০টা থেকে ৩টা পর্যন্ত ভো ট গ্রহণ শেষে গণনার পর এ ফলাফল পাওয়া গেছে। 

এছাড়া নির্বাচনে ২৩ ভোট পেয়ে সহ-সাধারণ সম্পাদক হয়েছেন এস এম আব্বাস, ১০২ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক আকতার হোসেইন, ১১৩ ভোট পেয়ে অর্থ সম্পাদক মো. শফিউল্লাহ সুমন, ৫০ ভোট পেয়ে দপ্তর সম্পাদক গৌতম ঘোষ এবং ৫৪ ভোট পেয়ে প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত হয়েছে এবিএম সিদ্দিকুর রহমান (রোমন)।

বিনা প্রতিদন্ধিতায় প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক নির্বাচিত হয়েছেন তাওহিদুল ইসলাম। 

কমিটির কার্যনির্বাহী পদে ৮ জন নির্বাচিত হয়েছে। যথাক্রমে তাদের মধ্যে ১৪০ ভোট পেয়েছেন ইসমাইল হোসাইন রাসেল, ৮১ ভোটে এম এ জলিল মুন্না (মুন্না রহমান), ৭৬ ভোটে মাইনুল হোসেন পিন্নু, ৭৪ ভোটে শাহজাহান মোল্লা, ৬৯ ভোটে হাসিফ মাহমুদ শাহ, ৫৬ ভোটে শাহাদাত হোসেন (রাকিব), ৫৫ ভোটে মো. বেলাল হোসেন এবং ৫১ ভোটে মো. রুবায়েত হাসান নির্বাচিত হয়েছেন। 

বিএসআরএফ কার্যনির্বাহী কমিটি নির্বাচন-২০২১-২০২২ এ মোট ভোটার ১৫৪ জন। ভোট পড়েছে ১৫২টি।

নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম। এছাড়া নির্বাচন পরিচালনা কমিটিতে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন দৈনিক সংবাদের নির্বাহী সম্পাদক কাশেম হুমায়ুন, দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।

২০০৩ সালে বিএসআরএফ গঠনের শুরু থেকে অদ্যাবধি সাংবাদিকদের কল্যাণে বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। বিএসআরএফ সদস্যদের কর্ম দক্ষতা বাড়ানো ও বিভিন্ন বিষয়ের ওপর প্রশিক্ষণ প্রদানসহ নানা কর্মসূচির মাধ্যমে সংগঠনটি এরইমধ্যে সুপরিচিতি লাভ করেছে। সদস্যদের যেকোনো সমস্যায় পাশে থেকে অনন্য অবদান রেখেছে বিএসআরএফ।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!