• ঢাকা
  • শুক্রবার, ০৩ ডিসেম্বর, ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

ক্লিনফিড দেওয়া টিভি চ্যানেল সম্প্রচার করার নির্দেশ


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ৫, ২০২১, ০৩:১০ পিএম
ক্লিনফিড দেওয়া টিভি চ্যানেল সম্প্রচার করার নির্দেশ

ঢাকা : বিদেশি যেসব চ্যানেল বাংলাদেশে ক্লিনফিড পাঠায় সেসব টিভি চ্যানেল বন্ধ না রেখে সম্প্রচার করার জন্য নির্দেশ দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

সোমবার (৪ সেপ্টেম্বর) ক্যাবল অপারেটরস্ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়ার) এর প্রশাসকসহ সংশ্লিষ্টদের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছে মন্ত্রণালয়।

এতে বলা হয়, উপযুক্ত বিষয় ও সূত্রস্থ পত্রের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, ৩০ সেপ্টেম্বরের পর ক্লিনফিল্ড ছাড়া কোনো বিদেশি টিভি চ্যানেল/অনুষ্ঠান সম্প্রচার করতে পারবে না মর্মে সংশ্লিষ্ট সকলকে পত্র দেওয়া হয়। কিন্তু লক্ষ্য করা যাচ্ছে যে, কোনো কোনো বিদেশি টিভি চ্যানেল ক্লিনফিড থাকা সত্ত্বেও ১ অক্টোবর থেকে সম্প্রচার বন্ধ রেখেছে। যা কেবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন, ২০০৬ এর পরিপন্থী।

উল্লেখ্য যে- নিম্নবর্ণিত বিদেশি টিভি চ্যানেলসমূহ বিজ্ঞাপনবিহীন (ক্লিনফিড) অনুষ্ঠান সম্প্রচার করে থাকে: বিবিসি, সিএনএন, আল জাজিরা এইচডি, ডিডাব্লিউ, কেবিএস ওয়ার্ল্ড, এআরআই র্যাংগ টিভি, এনএইচকে ওয়ার্ল্ড, সিজিটিএন, রাশিয়া টুডে, ফ্রান্স ২৪, লোটাস, ট্রাভেল এক্সপি এইচডি, আল কুরান, আল সুন্না, টেন স্পোর্টস, ডিসকভারি, ন্যাশনাল জিওগ্রাফিক, দুবাই স্পোর্টস, মাস্তি টিভি, বিফরইউ মিউজিক, এমটিভি, স্টার স্পোর্টস ১, স্টার স্পোর্টস ২, স্টার স্পোর্টস ৩, স্টার স্পোর্টস ৪।

চিঠিতে আরও বলা হয়, উপর্যুক্ত বিদেশি টিভি চ্যানেলগুলো এবং আরো যেসব অনুমোদিত বিদেশি টিভি চ্যানেল ক্লিনফিড অনুষ্ঠান সম্প্রচার করে সেসব টিভি চ্যানেল বন্ধ না রেখে সম্প্রচার করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

সোনালীনিউজ/এমটিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System