• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

উৎসবমুখর পরিবেশে চলছে ডিআরইউ নির্বাচন


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৩০, ২০২১, ১২:১৮ পিএম
উৎসবমুখর পরিবেশে চলছে ডিআরইউ নির্বাচন

ঢাকা : পেশাদার রিপোর্টারদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে।

রাজধানীর সেগুনবাগিচায় সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণে মঙ্গলবার (৩০ নভেম্বর) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে । চলবে বিকেল ৫টা পর্যন্ত।

নির্বাচনে মোট ২১ টি পদের মধ্যে তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক এবং আপ্যায়ন সম্পাদক পদ দু’টি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়ায় বাকি ১৯ টি পদে চলছে ভোটগ্রহণ। আর এ ১৯ পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪১ জন প্রার্থী।

২১ পদের মধ্যে শীর্ষ দুই পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১০ জন। এর মধ্যে ৫ জন সভাপতি পদে ও সাধারণ সম্পাদক পদে ৫ জন। সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন কবির আহমেদ খান, নজরুল ইসলাম মিঠু, রিয়াজ চৌধুরী, সাখাওয়াত হোসেন বাদশা, সৈয়দ শুকুর আলী শুভ। সাধারণ সম্পাদক একটি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন। তারা হলেন, জামিউল আহসান সিপু, মো. মঈন উদ্দিন খান, মসিউর রহমান খান, নূরুল ইসলাম হাসিব, তোফাজ্জল হোসেন।

এবারের নির্বাচনে সহ-সভাপতি পদে প্রার্থী হয়েছেন চারজন। তারা হলেন, আবুল বাশার নুরু, আতিকুর রহমান, ওসমান গণি বাবুল, রাশেদুল হক। দু’টি পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়ায় সম্পাদকীয় ৯ টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন দুইজন করে মোট ১৮ জন প্রার্থী। এদের মধ্যে যুগ্ম সম্পাদক পদে লড়ছেন মঈনুল আহসান ও শাহনাজ শারমীন। অর্থ সম্পাদক একটি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন এস এম এ কালাম ও শাহ আলম নূর। সাংগঠনিক সম্পাদক পদে লড়ছেন দু'জন। তারা হলেন আব্দুল্লাহ আল কাফি ও সাইফুল ইসলাম, দপ্তর সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন কাওসার আজম ও রফিক রাফি, নারী বিষয়ক সম্পাদক একটি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন জান্নাতুল ফেরদৌস পান্না ও তাপসী রাবেয়া আঁখি, প্রচার ও প্রকাশনা সম্পাদক একটি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন কামাল উদ্দিন সুমন ও এম উমর ফারুক, ক্রীড়া সম্পাদক একটি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেছেন মাসুদা লিসা ও মো. কবিরুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক একটি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন নাদিয়া শারমিন ও সায়ীদ আবদুল মালিক, কল্যাণ সম্পাদক একটি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন জাহাঙ্গীর কিরণ ও কামরুজ্জামান বাবলু।

এছাড়া কার্যনির্বাহী সদস্য সাতটি পদের জন্য এবার প্রতিদ্বন্দ্বিতা করছেন নয়জন। তারা হলেন, হাসান জাবেদ, মাহমুদুল হাসান, মহসিন বেপারী, মো. আল-আমিন, মো. তানভীর আহমেদ (তানভীর আহমেদ), মোহাম্মদ ছলিম উল্লাহ (মেজবাহ), এসকে রেজা পারভেজ, সোলাইমান সালমান, সুশান্ত কুমার সাহা।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!