• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

ডিআরইউর নতুন সভাপতি হলেন মিঠু, সা. সম্পাদক হাসিব


নিজস্ব প্রতিনিধি নভেম্বর ৩০, ২০২১, ০৭:১৯ পিএম
ডিআরইউর নতুন সভাপতি হলেন মিঠু, সা. সম্পাদক হাসিব

ফাইল ছবি

ঢাকা : পেশাদার রিপোর্টারদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী পরিষদের নির্বাচন শেষে নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব।

রাজধানীর সেগুনবাগিচায় সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণে মঙ্গলবার (৩০ নভেম্বর) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৫টা পর্যন্ত।

ডিআরইউর বর্তমান সদস্য সংখ্যা এক হাজার ৮৭১ জন, এর মধ্যে ভোটার সংখ্যা ১৭২২ জন। নির্বাচনে মোট এক হাজার ৪৫৪ জন ভোট দিয়েছেন।

নির্বাচনে মোট ২১ টি পদের মধ্যে তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক এবং আপ্যায়ন সম্পাদক পদ দু’টি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়ায় বাকি ১৯ টি পদে ভোটগ্রহণ হয়। আর এ ১৯ পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেন ৪১ জন প্রার্থী।

২১ পদের মধ্যে শীর্ষ দুই পদে প্রতিদ্বন্দ্বিতা ছিল ১০ জন। এর মধ্যে ৫ জন সভাপতি পদে ও সাধারণ সম্পাদক পদে ৫ জন। সভাপতি পদে নির্বাচিত হয়েছেন নজরুল ইসলাম মিঠু। 

সাধারণ সম্পাদক একটি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেন ৫ জন। নির্বাচিত হয়েছেন নূরুল ইসলাম হাসিব।

এবারের নির্বাচনে সহ-সভাপতি পদে প্রার্থী হয়েছেন চারজন। নির্বাচিত হয়েছেন ওসমান গণি বাবুল। 

যুগ্ম সম্পাদক পদে ৮৩২ ভোট পেয়ে নিবাচিত হয়েছেন শাহনাজ শারমীন। অর্থ সম্পাদক পদের এস এম এ কালাম ৬৭৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছন। 

সাংগঠনিক সম্পাদক পদে আব্দুল্লাহ আল কাফি, দপ্তর সম্পাদক পদে রফিক রাফি, নারী বিষয়ক সম্পাদক একটি পদে তাপসী রাবেয়া আঁখি, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে কামাল উদ্দিন সুমন, ক্রীড়া সম্পাদক পদে মাসুদা লিসা, সাংস্কৃতিক সম্পাদক পদে নাদিয়া শারমিন, কল্যাণ সম্পাদক পদে কামরুজ্জামান বাবলু নির্বাচিত হয়েছে।

এছাড়া কার্যনির্বাহী সদস্য সাতটি পদে নির্বাচিত হয়েছেন : হাসান জাবেদ, মাহমুদুল হাসান, মো. আল-আমিন, মো. তানভীর আহমেদ (তানভীর আহমেদ), মোহাম্মদ ছলিম উল্লাহ (মেজবাহ), এসকে রেজা পারভেজ, সোলাইমান সালমান, সুশান্ত কুমার সাহা।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System