• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০, ১২ কার্তিক ১৪২৭
Sonalinews.com

ফিরতি টিকিট পাচ্ছেন ৪০০ সৌদি প্রবাসী


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১, ২০২০, ০১:২৫ পিএম ফিরতি টিকিট পাচ্ছেন ৪০০ সৌদি প্রবাসী

ঢাকা : টিকিট প্রত্যাশী সৌদিপ্রবাসীরা আজ ভিড় করেছেন রাজধানীর কারওয়ান বাজারে। সেখানে হোটেল সোনারগাঁওয়ে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের কার্যালয়ে বৃহস্পতিবার (১ অক্টোবর) ৪০০ জনকে টিকিট দেওয়া হচ্ছে। মূলত যারা রিটার্ন টিকিট করে দেশে এসে করোনা মহামারির কারণে আটকা পড়েছেন তারাই এ টিকিট পাচ্ছেন।

জানা যায়, এ-১ থেকে এ-২০০ ও বি-১ থেকে বি-২০০ এই ৪০০ প্রবাসী যাত্রী সৌদি ফিরে যাওয়ার জন্য বৃহস্পতিবার টিকিট পাবেন। এজন্য টোকেনধারীরা সকাল থেকে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন। সকাল সাড়ে ৯টা থেকে টিকিট দেওয়া শুরু হয়েছে।

এদিকে গত এক সপ্তাহ ধরে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এয়ারলাইন্সের কার্যালয়ে ভিড় করছেন টোকেন ও টিকিট প্রত্যাশীরা।

তাদের দাবি, করোনা পরিস্থিতিতে আমরা দেশে এসে আটকা পড়েছি। এখন বিদেশে যাওয়ার টিকিট পাচ্ছি না। আবার ওখানে গিয়ে থাকার নিশ্চয়তা নেই। সবমিলিয়ে খুব খারাপ পরিস্থিতির মধ্যে রয়েছি আমরা।

তবে আগামী ৪ অক্টোবর পরবর্তী টোকেন বিতরণ করা হবে বলে জানিয়েছে এয়ারলাইন্স কর্মকর্তারা।

গতকাল বুধবারও রাজধানীর কারওয়ানবাজার মোড়ে সোনারগাঁও হোটেলের সামনে সৌদি প্রবাসীদের টিকিটের জন্য দীর্ঘ সময় ধরে অপেক্ষা করতে দেখা যায়। ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে; কিন্তু এখনও তারা টিকিট পাচ্ছেন না বলে অভিযোগ করেন।

অন্যদিকে কারও কারও ভিসার মেয়াদ থাকলেও এখনও টিকিট না পাওয়ায় সৌদি ফেরার বিষয়ে অনিশ্চয়তায় ছিলেন। কিন্তু বৃহস্পতিবার থেকে টিকিট দেয়া শুরু হওয়ায় তাদের সেই অনিশ্চয়তা অনেকটাই কেটে গেছে।

সোনালীনিউজ/এমটিআই

Side banner