• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িকতার প্রতীক


নিজস্ব প্রতিনিধি অক্টোবর ২৮, ২০২০, ০৬:০৫ পিএম
বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িকতার প্রতীক

এইচ. টি. ইমাম

ঢাকা: প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ. টি. ইমাম বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িকতার প্রতীক। 

বুধবার (২৮ অক্টোবর) ঢাকায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় পর্যায়ে প্রথম সেমিনারে “নেতৃত্ব ও সুশাসন: বঙ্গবন্ধুর ভাবনা” শীর্ষক অনুষ্ঠানে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে মুখ্য আলোচক হিসাবে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, বঙ্গবন্ধু চিরকালই সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়ে গেছেন। তিনি সবসময় ধর্মীয় বিদ্বেষের বিপক্ষে ছিলেন। বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িকতার প্রতীক। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর রাজনীতি ছিল দেশ ও জনগণের জন্য। তিনি আমৃত্যু জনকল্যাণে কাজ করে গেছেন। তার আদর্শে অনুপ্রাণিত হয়ে আমাদেরকেও দেশের জন্য কাজ করে যেতে হবে। 

অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন প্রধান অতিথির বক্তৃতায় বলেন, বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের নেতা। তিনি সব সময় সাধারণ জনগণের চাওয়াকে গুরুত্ব দিয়েছেন। তিনি দেশ পরিচালনার সময় ভাবতেন দেশের সাধারণ জনগণ কী চায়। জনগণের জন্য যেটা কল্যাণকর তিনি সবসময় সেটাই করতেন। বঙ্গবন্ধু ছিলেন অত্যন্ত উচ্চ মানবতা গুণসম্পন্ন একজন নেতা। 

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রাক্তন সচিব মোঃ নজরুল ইসলাম খান, বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আবেদ খান আলোচনায় অংশগ্রহণ করেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডঃ মোঃ হুমায়ুন কবির মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

সোনালীনিউজ/এসআই/টিআই

Wordbridge School
Link copied!