• ঢাকা
  • শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১, ১০ মাঘ ১৪২৭

শ্রদ্ধা-ভালোবাসায় শহীদ ডা. মিলনকে স্মরণ


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২৭, ২০২০, ০২:৪২ পিএম
শ্রদ্ধা-ভালোবাসায় শহীদ ডা. মিলনকে স্মরণ

ঢাকা: বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালিত হয়েছে স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদ ডা. শামসুল আলম খান মিলন দিবস। আজ তার ৩০তম মৃত্যুবার্ষিকী।

এ উপলক্ষে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) উদ্যোগে সকাল সাড়ে ৭টায় কালোব্যাজ ধারণ, মিলনের সমাধিতে শ্রদ্ধা জ্ঞাপন ও ফাতেহা পাঠ এবং কনফারেন্স রুমে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দোয়া অনুষ্ঠানে সংক্ষিপ্ত স্মৃতিচারণে বিএমএ সভাপতি ডা . মােস্তফা জালাল মহিউদ্দিন শহীদ ডা . মিলনের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, তৎকালীন বিএমএ'র নেতৃত্বে স্বৈরাচারী সামরিক সরকারের চাপিয়ে দেয়া গণবিরােধী স্বাস্থ্য নীতির বিরুদ্ধে ও চিকিৎসকদের ২৩ দফার দাবিতে যে আন্দোলন সংগ্রাম চলছিল সেখানে মিলনের ব্যাপক অবদান ছিল। অসীম সাহসী মিলন দেশে গণতন্ত্র পুনরুদ্ধারে ও চিকিৎসকদের ২৩ দফা দাবি বাস্তবায়নে নিজেকে উৎসর্গ করে গেছেন।

বিএমএ সভাপতি ডা. মােস্তফা জালাল মহিউদ্দিনের নেতৃত্বে উল্লিখিত কর্মসূচিসমূহে অংশগ্রহণ করেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা . রােকেয়া সুলতানা , বিএমএ সাবেক সহ-সভাপতি ও কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ডা . কামরুল হাসান খান, বিএমএ সাবেক মহাসচিব ও কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ডা . এম ইকবাল আর্সলান, বিএমএ সাবেক মহাসচিব ও কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ডা. মাে. শারফুদ্দিন আহমেদ, বিএমএ কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ডা. মােহাম্মদ জামাল উদ্দিন চৌধুরী, ডা. জহুরুল হক সাচ্ছ, ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. খান আবুল কালাম আজাদ, বিএমএ দফতর সম্পাদক ডা. মােহা. শেখ শহীদ উল্লাহ, প্রচার ও জনসংযােগ সম্পাদক ডা. মাে. মাহবুবুর রহমান (বাবু ), সমাজকল্যাণ সম্পাদক ডা. সােহেল মাহমুদ, সংস্কৃতি ও আপ্যায়ন বিষয়ক সম্পাদক ডা. পূরবী রাণী দেবনাথ, গ্রন্থাগার ও প্রকাশনা সম্পাদক ডা. কাজী শফিকুল হালিম জিম্মু ও কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ডা. মাে. জাবেদ।

এছাড়া বিভিন্ন মেডিকেল কলেজ ও হাসপাতালের চিকিৎসকবৃন্দ, বিএমএ কেন্দ্রীয় কাউন্সিল সদস্যরাও উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এইচএন