• ঢাকা
  • মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১, ২৫ ফাল্গুন ১৪২৭

সাড়ে ৯ মাস পর মন্ত্রিপরিষদে মুখোমুখি বৈঠকে ৫ মন্ত্রী


সোনালীনিউজ ডেস্ক জানুয়ারি ২৫, ২০২১, ০৯:৩৫ পিএম
সাড়ে ৯ মাস পর মন্ত্রিপরিষদে মুখোমুখি বৈঠকে ৫ মন্ত্রী

ঢাকা: করোনা সংক্রমণের কারণে দীর্ঘ সাড়ে ৯ মাস পর এই প্রথম মন্ত্রিসভার নিয়মিত বৈঠক মুখোমুখি অনুষ্ঠিত হয়েছে। এ বৈঠকে পাঁচ জন মন্ত্রী ও সাত জন সচিব উপস্থিত ছিলেন।

সোমবার (২৫ জানুয়ারি) সংসদ ভবনের মন্ত্রিসভা কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন।

২০২০ সালের ৬ এপ্রিল সামাজিক দূরত্ব বজায় রেখে সর্বশেষ সশরীরে বসেছিল মন্ত্রিসভার নিয়মিত বৈঠক। এরপর করোনা পরিস্থিতির কারণে ২০২০ সালের ১৩ জুলাই প্রথমবার অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছিল মন্ত্রিসভার বৈঠক।

এসব বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গনভবন থেকে ভার্চুয়ালি এবং সচিবালয় থেকে সংশ্লিষ্ট মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে অংশগ্রহণ করেন।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আব্দুল বারিক এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘কোভিডের কারণে এ সময়ে মুখোমুখি কোনও বৈঠক হয়নি।’

আব্দুল বারিক বলেন, সোমবারের বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, আইনমন্ত্রী আনিসুল হক, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী উপস্থিত ছিলেন।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমেদ কায়কাউসসহ মোট সাত জন সচিব বৈঠকে উপস্থিত ছিলেন ।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তের পর ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

সোনালীনিউজ/এইচএন