• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মানবদেহে ভ্যাকসিন প্রয়োগের অনুমতি, প্রথম নেবেন নার্স রুনু


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৬, ২০২১, ০২:২৭ পিএম
মানবদেহে ভ্যাকসিন প্রয়োগের অনুমতি, প্রথম নেবেন নার্স রুনু

ঢাকা: ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে বেক্সিমকোর আমদানি করা অক্সফোর্ড–অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন মানবদেহে প্রয়োগের জন্য ছাড়পত্র দিয়েছে ঔষধ প্রশাসন অধিদপ্তর। একজন নার্সকে টিকা দেওয়ার মধ্য দিয়ে বুধবার (২৭ জানুয়ারি) থেকে প্রাথমিক করোনার টিকা দেওয়ার কাজ শুরু হওয়ার কথা রয়েছে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) ঔষধ প্রশাসন অধিদপ্তর মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান সেরামের টিকার ছাড়পত্রের বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভ্যাকসিন প্রদান কার্যক্রম উদ্বোধনের সামগ্রিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল ভার্চুয়ালি সংযুক্ত হয়ে ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করবেন।

দেশের ইতিহাসে প্রথম ভ্যাকসিন গ্রহণ করবেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু বেরোনিকা কস্তা। তার সঙ্গে আরও দুজন সিনিয়র স্টাফ নার্স মুন্নী খাতুন ও রিনা সরকারও টিকা নেবেন।

এছাড়া চিকিৎসক হিসেবে প্রথম ভ্যাকসিন নেবেনে মেডিসিন কনসালটেন্ট ডা. আহমেদ লুৎফর মবিন। 

ভ্যাকসিনেটর হিসেবে ভ্যাকসিন প্রদানের জন্য সিনিয়র স্টাফ নার্স রুনা আক্তার ও দীপালি ইয়াসমিনের নাম রয়েছে।

কুর্মিটোলা জেনারেল হাসপাতালের একাধিক চিকিৎসক ও নার্স এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন। প্রথম টিকা গ্রহীতা হিসেবে রুনা বেরোনিকার নাম থাকলেও তিনি শারীরিকভাবে সুস্থ না থাকলে তালিকার অপর দুজনের একজনকে টিকা দেয়া হবে।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!