• ঢাকা
  • সোমবার, ১৯ এপ্রিল, ২০২১, ৬ বৈশাখ ১৪২৮
abc constructions

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত


নিজস্ব প্র্রতিবেদক ফেব্রুয়ারি ২২, ২০২১, ০২:১৪ পিএম
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম : ফাইল ছবি

ঢাকা : করোনাভাইরাস মহামারির মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক করে শিগগিরই সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সোমবার (২২ ফেব্রুয়ারি) সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকের পর ব্রিফিংয়ে প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

আরো পড়ুন : স্কুল-কলেজ খোলার বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

এর আগে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, মন্ত্রিপরিষদের সভায় শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে আলোচনা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়কে এরইমধ্যে বসতে বলা হয়েছে। সেখানে সংশ্লিষ্ট এক্সপার্টসহ সবাইকে ডেকে নিয়ে বসে আলোচনা করতে বলা হয়েছে। কখন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে, কোন প্রক্রিয়ায় খোলা হবে তা নিয়ে আলোচনা করতে মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। যাতে নিরাপত্তা ও শিক্ষা কার্যক্রম দুটোই নিশ্চিত করা যায়। তবে শিক্ষক এবং কর্মচারীদেরকে আগে ভ্যাকসিন নিশ্চিত করতে হবে বলে মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন।

মন্ত্রিপরিষদ সচিব আরও জানান, তবে যেসব শিক্ষাপ্রতিষ্ঠান রেসিডেনশিয়াল তাদের সুরক্ষা আগে কীভাবে নিশ্চিত করা যায় সে বিষয়েও চিন্তা-ভাবনা করতে বলা হয়েছে।

আন্তঃমন্ত্রণালয় সভা কত দিন নাগাদ হবে এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘আমরা এ সপ্তাহের শেষ নাগাদ না হলেও আগামী সপ্তাহের রবি অথবা সোমবার বসবো। সেখানে আমরা একটা প্রস্তাবনা তৈরি করবো। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ও আবাসিক হল খুলে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হবে। এর আগে শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ প্রিভিউ করার নির্দেশনা দেওয়া হয়েছে।’

সোনালীনিউজ/এমএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School