• ঢাকা
  • সোমবার, ১৯ এপ্রিল, ২০২১, ৬ বৈশাখ ১৪২৮
abc constructions

‘লেখক মুশতাক ড্রাগ নিতেন কিনা তদন্তে বেরিয়ে আসবে’


নিজস্ব প্রতিবেদক মার্চ ১, ২০২১, ০৩:৩৭ পিএম
‘লেখক মুশতাক ড্রাগ নিতেন কিনা তদন্তে বেরিয়ে আসবে’

ফাইল ছবি

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হয়ে কারাগারে মৃত্যুবরণ করা লেখক মুশতাক আহমেদ কোনো ধরনের ড্রাগ (ওষুধ) নিতেন কিনা তা তদন্তে বেরিয়ে আসবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (১ মার্চ) দুপুরে তথ্য মন্ত্রণালয় সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা জানান।

কারাসূত্র বলছে মুশতাক এক ধরনের ড্রাগ ব্যবহার করতেন, এটার কোনো প্রভাব তার মৃত্যুর ক্ষেত্রে পড়েছে কিনা- এমন প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, ওনার (মুশতাক) মৃত্যু কীভাবে হয়েছে সেটাতো আমি জানি না, এর জন্য একটি তদন্ত কমিটি হয়েছে। তদন্ত কমিটির রিপোর্টে বেরিয়ে আসবে উনি কোনো ড্রাগ ব্যবহার করতেন কিনা, ওনার কীভাবে মৃত্যু হয়েছে, হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে কিনা, কিংবা কারা কর্তৃপক্ষের গাফিলতি ছিলে কিনা সেটি তদন্তে বেরিয়ে আসবে। 

মন্ত্রী বলেন, এ মৃত্যুর জন্য আমি নিজেও ব্যথিত। এটা অবশ্যই অনভিপ্রেত। তদন্ত কমিটি হয়েছে, কমিটির মাধ্যমে সব বেরিয়ে আসবে নিশ্চয়ই।

ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে মন্ত্রী বলেন, পৃথিবীর সব দেশে এ ধরনের আইন হয়েছে কিংবা হচ্ছে। উন্নত দেশগুলোতেও এ ধরনের অপরাধের ক্ষেত্রে গ্রেপ্তার করা হয় এবং শাস্তির বিধান করা হয়। তবে অবশ্যই এই আইনের যাতে কোনো অপব্যবহার না হয় সেজন্য আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে।
 
সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School