• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১, ২ বৈশাখ ১৪২৮
abc constructions

লকডাউনে গণপরিবহন বন্ধের বিষয়ে যা জানালেন বিআরটিএ চেয়ারম্যান


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ৩, ২০২১, ০৬:২৮ পিএম
লকডাউনে গণপরিবহন বন্ধের বিষয়ে যা জানালেন বিআরটিএ চেয়ারম্যান

ফাইল ছবি

ঢাকা : আগামী ৫ এপ্রিল থেকে সারাদেশে লকডাউন ঘোষণা করেছে সরকার। ওইদিন থেকে ১২ এপ্রিল পর্যন্ত সারাদেশে লকডাউন থাকবে। শনিবার (৩ এপ্রিল) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি বলেন, কোভিড-১৯ সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় আগামী সোমবার ৫ এপ্রিল থেকে সারাদেশ এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করতে যাচ্ছে সরকার।

এদিকে লকডাউন সংক্রান্ত সরকারি প্রজ্ঞাপনের পর গণপরিবহন চলাচলের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ)।

শনিবার (৩ এপ্রিল) বিকেলে বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার গণমাধ্যমকে এ তথ্য জানান।

বিআরটিএ চেয়ারম্যান বলেন, আমরা লকডাউনের সরকারি প্রজ্ঞাপনের জন্য অপেক্ষা করছি। সেটি হাতে পাওয়ার পর গণপরিবহন চলাচলের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি বলেন, গণপরিবহনে বর্ধিত ভাড়ায় অর্ধেক যাত্রী বহনের বিষয়ে আমরা কঠোর নজরদারি করছি। আমাদের আটটি ম্যাজিস্ট্রেট দল কাজ করছে।

এর আগে দুপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, করোনার বিরাজমান পরিস্থিতিতে সরকার সোমবার থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে।

শনিবার সন্ধ্যার মধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয় বিস্তারিত জানাবে। শিল্প কলকারখানা সর্তসাপেক্ষ চালু থাকতে পারে বলেও জানান তিনি।

সোনালীনিউজ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School