• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮
abc constructions
বাংলাদেশে করোনা

২৪ ঘন্টায় আরও বাড়ল মৃত্যু


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১৯, ২০২১, ০৪:৩২ পিএম
২৪ ঘন্টায় আরও বাড়ল মৃত্যু

ফাইল ছবি

ঢাকা: মহামারি করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১১২ জন।এটিই দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এনিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাড়ালো ১০ হাজার ৪৯৭ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে রোগী শনাক্ত হয়েছে ৪ হাজার ২৭১ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ২৩ হাজার ২২১ জনে।

সোমবার (১৯ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, ২৪ ঘন্টায় করোনামুক্ত হয়েছেন ৬ হাজার ৩৬৪ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ২১ হাজার ৩০০ জন।এদিন ২৪ হাজার ১৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এর আগে রোববার দেশে ৩ হাজার ৬৯৮ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান ১০২ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ কোটি ১১ লাখ ১৩ হাজার ৭২১ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৩০ লাখ ১৭ হাজার ৪১২ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছেন ৮ কোটি ৫ লাখ ৫০ হাজার ২২৩ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। সোমবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১৬ লাখ ৬৮ হাজার ৫৩২ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৭ হাজার ২১৭ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৯ লাখ ৪৩ হাজার ৭১ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৩ হাজার ৩৩৫ জনের।
 
সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School