• ঢাকা
  • সোমবার, ২১ জুন, ২০২১, ৮ আষাঢ় ১৪২৮
abc constructions

আব্বাসীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা


নিউজ ডেস্ক মে ১২, ২০২১, ১০:১৮ পিএম
আব্বাসীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

এনায়েত উল্লাহ আব্বাসী

ঢাকা: উসকানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে ধর্মীয় বক্তা এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। রাজধানীর পল্টন থানায় কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ডা. এম এ সামাদ মামলাটি (নম্বর ১৮) করেছেন।

বুধবার (১২ মে) দলটির দফতর সম্পাদক রাসেল মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। মঙ্গলবার (১১ মে) মামলাটি দায়ের করা হয় বলে জানান তিনি।

পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এনায়েত উল্লাহ বিভিন্ন সময় টক-শোতে উসকানিমূলক বক্তব্য দিয়েছেন। সেই অভিযোগে মামলাটি করা হয়েছে।

এ বিষয়ে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এম এ সামাদ বলেন, ‘এনায়েত উল্লাহ আব্বাসী প্রকাশ্য সন্ত্রাসী সংগঠন আল কায়দার প্রচারণা চালাচ্ছেন। তিনি বলছেন, আল কায়দা বিশ্বের একমাত্র দল যারা ইসলাম রক্ষার জন্য কাজ করছে। মূলত বাংলাদেশে তিনি আল কায়দার কার্যক্রম চালাচ্ছেন প্রকাশ্যে। তাছাড়া অভিজিত হত্যার দায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিদের মুক্তি দাবি করে প্রকাশ্যে হুমকি দিচ্ছেন এবং এটাও বলেছেন অভিজিতকে যারা হত্যা করেছে তারা মুজাহিদ। এটা দেশের সংবিধান ও আইনের মারাত্মক লঙ্ঘন। এতে মানুষ আইন হাতে তুলে নিতে উৎসাহিত হবে এবং আমি ও দেশবাসী আতংকিত রক্তের বন্যা বইয়ে দিবেন এতে আমার নিজের জীবন নিয়েও আমি শংকিত।’

সামাদ আরও বলেন, ‘তাই তার জনগণকে হত্যার হুমকি ও আল কায়দার কার্যক্রম পরিচালনার তথ্য-প্রমাণ ও ভিডিও ক্লিপসহ জমা দিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে পল্টন থানায় মামলা দায়ের করা হয়েছে। ’

সোনালীনিউজ/টিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School