• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১১ আষাঢ় ১৪২৮
abc constructions

জুনের আগে মিলছে না ড্রাইভিং লাইসেন্স


নিউজ ডেস্ক মে ১৫, ২০২১, ০৫:১৫ পিএম
জুনের আগে মিলছে না ড্রাইভিং লাইসেন্স

ঢাকা: বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) থেকে নিযুক্ত নতুন প্রতিষ্ঠান স্মার্টকার্ড ড্রাইভিং লাইসেন্স সরবরাহ করতে পারছে না। লাইসেন্স প্রত্যাশীদের জন্য আশার খবর হলো, আগামী জুনের পর প্রতিষ্ঠানটি স্মার্টকার্ড ড্রাইভিং লাইসেন্স স্বাভাবিক গতিতে সরবরাহের প্রক্রিয়া শুরু করবে।

তবে এখন শুধু বিদেশযাত্রার মতো জরুরি প্রয়োজনে সীমিত সংখ্যক ড্রাইভিং লাইসেন্স সরবরাহ করা হবে বিআরটিএ থেকে। ফলে কমপক্ষে প্রায় ১০ লাখ ড্রাইভিং লাইসেন্স আবেদনকারীর অপেক্ষা সহসাই শেষ হচ্ছে না। সড়কমন্ত্রী ওবায়দুল কাদের দ্রুত স্মার্টকার্ড ড্রাইভিং লাইসেন্স সরবরাহের জন্য নির্দেশ দিলেও তাতে ফল হচ্ছে না।

এবিষয়ে বিআরটিএ’র পরিচালক (প্রকৌশল) শীতাংশু শেখর বিশ্বাস সাংবাদিকদের বলেন, নতুন ঠিকাদারি প্রতিষ্ঠান স্মার্টকার্ড ড্রাইভিং লাইসেন্স দিয়েছে পরীক্ষামূলকভাবে। পুরনো প্রতিষ্ঠান টাইগার আইটি বাংলাদেশ লিমিটেডের সঙ্গে বিআরটিএ’র চুক্তি আগামী জুন অবধি বহাল আছে। ওই চুক্তির মেয়াদ শেষ হলে নতুন প্রতিষ্ঠান স্মার্টকার্ড ড্রাইভিং লাইসেন্সের সরবরাহ স্বাভাবিকভাবে শুরু করবে বলে আশা করছি। সরকারি ছুটির দিন ছাড়া অন্যান্য দিনে বিদেশ যাবার মত জরুরি দরকারে লাইসেন্স দেওয়ার জন্য বিআরটিএ’র সব জেলার দফতরে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School