• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ক্রীড়ার মান উন্নয়নে কাজ করছে সরকার


নরসিংদী প্রতিনিধি মে ৩০, ২০২১, ০৩:০১ পিএম
ক্রীড়ার মান উন্নয়নে কাজ করছে সরকার

সংগৃহীত

নরসিংদী : শিল্পমন্ত্রী এ্যাড. নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, সারাদেশে ক্রীড়ার মান উন্নয়নে কাজ করছে আওয়ামী লীগ সরকার। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়ার মান উন্নয়ন ও খেলোয়াড় সৃষ্টির জন্য সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যে কারণে আমাদের দেশের খেলোয়াড়রা বিদেশের মাটিতে খেলে সুনাম অর্জন করছে।

রোববার (৩০ মে) সকালে নরসিংদীর মনোহরদী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে উপজেলা ক্রীড়া সংস্থা আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, খেলাধুলা শিশুদের সুপ্ত মেধা বিকাশে সাহায্য করে। শিশুদের শারীরিক শক্তি ও মানসিক চিন্তা-চেতনা, বুদ্ধিমত্তা বিকাশের অন্যতম মাধ্যম হল খেলাধুলা। খেলাধুলাই একমাত্র সুস্থ শরীর গঠন, সুন্দর ব্যক্তিত্ব বিকাশ ও মানসিক বিকাশে কার্যকরী ভূমিকা পালন করে। বঙ্গবন্ধু ছিলেন খেলাপ্রেমী বর্তমান প্রধানমন্ত্রীও খেলাপ্রেমী।

তিনি আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ব্যবস্থা, অবকাঠামোসহ খেলাধুলায়ও অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। তারই ধারাবাহিকতায় সারা দেশের ন্যায় বেলাব-মনোহরদীতেও উন্নয়ন করা হচ্ছে।

মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম কাশেম এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মনোহরদী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রিয়াশিষ রায়. মনোহরদী পৌরসভার মেয়র আমিনুর রশিদ সুজন. মনোহরদী উপজেলা সহকারী কমিশনার ভুমি রাজিবুল ইসলাম, মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান, নরসিংদী জেলা পরিষদের প্যানেল মেয়র ইসরাত জাহান তামান্না, মনোহরদী উপজেলা পুরুষ ভাইস চেয়ারম্যান লায়ন এম এস ইকবাল, মহিলা ভাইস চেয়ারম্যান আফরুজা সুলতানা রুবী, মনোহরদী প্রেসক্লাবের সভাপতি শ্যামল মিত্র, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম মিলনসহ প্রমুখ।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষ থেকে শিল্পমন্ত্রীকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় মনোহরদী পৌরসভা ১-০ গোলে কৃষ্ণপুর ইউনিয়নকে হারিয়ে জয় লাভ করে। পরে বিজয়ী দলের খেলোয়ারদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!