• ঢাকা
  • শনিবার, ৩১ জুলাই, ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮
abc constructions
বাংলাদেশে করোনা

২৪ ঘন্টায় ২২৫ মৃত্যু, শনাক্ত ছাড়াল ১১ লাখ


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৮, ২০২১, ০৫:২৯ পিএম
২৪ ঘন্টায় ২২৫ মৃত্যু, শনাক্ত ছাড়াল ১১ লাখ

ফাইল ছবি

ঢাকা: দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ২২৫ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৭ হাজার ৮৯৪ জন।

এছাড়া গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৫৭৮ জন।এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ লাখ ৩ হাজার ৯৮৯ জনে।

রোববার (১৮ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘন্টায় দেশে ৩৯ হাজার ৮০৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার অনুপাতে নতুন রোগী শনাক্তের হার ২৯ দশমিক ৯ শতাংশ।

গত একদিনে দেশে করোনা থেকে সুস্থ হয়েছেন ৮ হাজার ৮৪৫ জন।এপর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯ লাখ ৩২ হাজার ৮ জন। 

এর আগে শনিবার দেশে মৃত্যু হয় ২০৪ জনের। শনাক্ত হয় ৮ হাজার ৪৮৯ জনের দেহে।

এদিকে, বিশ্বে করোনাভাইরাস সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। এরই ধারাবাহিকতায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত ১৯ কোটি ছাড়িয়েছে। এতে মারা গেছেন প্রায় ৪১ লাখ মানুষ। আর এ মহামারি থেকে সুস্থ হয়ে উঠেছেন প্রায় ১৭ কোটি ৩৮ লাখের বেশি মানুষ।

রোবাবর সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে এসব তথ্য পাওয়া গেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সারাবিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৯ কোটি সাত লাখ ৫২ হাজার ২৮১ জন। আর এতে মৃত্যু হয়েছে ৪০ লাখ ৯৮ হাজার ৬৫৫ জনের। এখন পর্যন্ত এ ভাইরাস থেকে ১৭ কোটি ৩৮ লাখ ১২ হাজার ৭৮৪ জন সুস্থ হয়ে উঠেছেন।

এদিকে করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখনো বিশ্বে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে তিন কোটি ৪৯ লাখ ৫৩ হাজার ৯৩৭ জন। এতে মৃত্যু হয়েছে ছয় লাখ ২৪ হাজার ৭১৫ জনের।

অন্যদিকে করোনা শনাক্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে তিন কোটি ১১ লাখ ৫ হাজার ২০ জন। এতে মৃত্যু হয়েছে চার লাখ ১৩ হাজার ৬৪০ জনের। আর এ মহামারি থেকে সুস্থ হয়ে উঠেছেন তিন কোটি দুই লাখ ৬২ হাজার ২৩৩ জন।

তৃতীয় অবস্থানে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। যদিও মৃত্যুর দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে তারা। সেখানে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৪১ হাজার ৩২৩ জনের। এছাড়া এখন পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে এক কোটি ৯৩ লাখ ৪২ হাজার ৪৪৮ জন। এছাড়া দেশটিতে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন এক কোটি ৭৯ লাখ ৮৩ হাজার ২৭৫ জন।

সংক্রমণ ও মৃত্যুর তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে রাশিয়া, ফ্রান্স, তুরস্ক, যুক্তরাজ্য, আর্জেন্টিনা, কলম্বিয়া ও ইতালি। তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ২৮ নম্বরে। তালিকায় বাংলাদেশের আগে রয়েছে সুইডেন আর পরে রোমানিয়া।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School