• ঢাকা
  • সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১, ৪ আশ্বিন ১৪২৮
abc constructions
প্রধানমন্ত্রীর শোক

‘বঙ্গবন্ধুর সৈনিক ও দেশপ্রেমিক জননেতাকে হারালাম’


নিজস্ব প্রতিবেদক জুলাই ৩০, ২০২১, ০৪:৫৪ পিএম
‘বঙ্গবন্ধুর সৈনিক ও দেশপ্রেমিক জননেতাকে হারালাম’

ফাইল ছবি

ঢাকা: কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

শুক্রবার (৩০ জুলাই) বিকেল পৌনে ৪টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান পাঁচবারের এমপি আলী আশরাফ (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তার মৃত্যুর খবর পাওয়ার পর এক শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘তার মৃত্যুতে আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক এবং দেশপ্রেমিক জননেতাকে হারালাম।’

উল্লেখ্য, বার্ধক্যজনিত কারণে বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন আলী আশরাফ।ভুগছিলেন ডায়াবেটিসে। নিউমোনিয়ায়ও আক্রান্ত হয়েছিলেন তিনি।

গত ১০ জুলাই তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।অবস্থার অবনতি হলে ১২ জুলাই তাকে আইসিইউতে নেওয়া হয়।

১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে গৌরবোজ্জ্বল ভূমিকা রাখা এই বীর মুক্তিযোদ্ধা কুমিল্লার চান্দিনা থেকে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। সপ্তম জাতীয় সংসদে ২০০০ সালে কিছুদিন ডেপুটি স্পিকারের দায়িত্ব পালন করেন তিনি।

তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা সম্পাদক ছিলেন।

১৯৪৭ সালের ১৭ নভেম্বর তার জন্ম। পাকিস্তান আমলে ছাত্রলীগের মাধ্যমে রাজিনীতিতে হাতেখড়ি। বাঙালির মুক্তিসংগ্রামে সক্রিয়ভাবে অংশ নেয়া এই নেতা ১৯৭১ সালে অস্ত্রহাতে তুলে নেন।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System