• ঢাকা
  • শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮
abc constructions

রাজধানীতে গ্রেপ্তার ৩৫৪, পাঁচ শতাধিক গাড়িকে জরিমানা


প্রতিবেদক আগস্ট ৩, ২০২১, ০৮:৪৬ পিএম
রাজধানীতে গ্রেপ্তার ৩৫৪, পাঁচ শতাধিক গাড়িকে জরিমানা

ঢাকা: বিধিনিষেধ না মানায় মঙ্গলবার রাজধানী ঢাকায় ৩৫৪ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। মোবাইল কোর্টে ১২০ জনকে ১ লাখ ৭৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

এছাড়া ডিএমপি ট্রাফিক ৫৩২টি গাড়িকে ১১ লাখ ২৩ হাজার টাকা জরিমানা করে। ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) ফারুক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। ঈদুল আজহার ছুটি শেষে ২৩ জুলাই ভোর থেকে সারাদেশে ফের কঠোর লকডাউন শুরু হয়েছে। এই কঠোর লকডাউন বলবৎ থাকবে আগামী ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত।

তবে এর আগেই ১ আগস্ট থেকে রপ্তানিমুখী সব শিল্প কলকারখানা খুলে দেওয়ার ঘোষণা দেয় সরকার। গার্মেন্টসহ বিভিন্ন কলকারখানা শ্রমিকদের কর্মস্থলে ফেরার কথা চিন্তা করে রোববার দুপুর ১২টা পর্যন্ত সারাদেশে গণপরিবহন ও নৌযান চলাচলের অনুমতি দেয় সরকার। স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে শুধু দূলপাল্লার বাস চলবে এই সময়। 

এদিকে চলমান কঠোর বিধিনিষেধ আগামী ১০ আগস্ট পর্যন্ত বাড়ানোর ঘোষণা দিয়েছে সরকার। মঙ্গলবার সচিবালয়ে করোনা পরিস্থিতি নিয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠকের পর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের এই তথ্য জানান। 

তিনি বলেন, করোনা মহামারির মধ্যে চলমান কঠোর বিধিনিষেধ আগামী ১০ আগস্ট পর্যন্ত বাড়িয়েছে সরকার। আগামী ১১ আগস্ট থেকে সারাদেশের দোকানপাট খুলে দেওয়া হবে। সীমিত পরিসরে রোটেশন করে যানবাহন চলবে, খুলবে অফিস।

মন্ত্রিসভা কক্ষে তিন ঘণ্টার বৈঠক শেষে তিনি বলেন, ‘১১ আগস্টের পরে টিকা না নিয়ে কেউ মুভমেন্ট করলে শাস্তি হিসেবে বিবেচনা করা হবে।’

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System