• ঢাকা
  • সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১, ৪ আশ্বিন ১৪২৮
abc constructions

ভ্যাকসিন নেয়ার পরও স্বাস্থ্যবিধি মেনে চলুন


নিউজ ডেস্ক সেপ্টেম্বর ১৪, ২০২১, ০৮:৪২ পিএম
ভ্যাকসিন নেয়ার পরও স্বাস্থ্যবিধি মেনে চলুন

ঢাকা: দেশবাসীকে উদ্দেশ করে প্রধানমন্ত্রী বলেন, করোনাকালীন সময়ে সবাই যেন স্বাস্থ্য সুরক্ষা মেনে চলি। যারা টিকা নিয়েছেন তাদেরকেও বলব স্বাস্থ্যবিধি যেন মেনে চলেন। দেশের মানুষ ও প্রবাসের সবার মঙ্গল কামনা করছি।

মঙ্গলবার (‌১৪ সেপ্টেম্বর) একাদশ সংসদের চলতি চতুর্দশ অধিবেশনে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অধ্যাপিকা মাসুদা এম রশিদ চৌধুরীর মৃত্যুতে সংসদে আনা শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, আমরা সবার জন্য টিকার ব্যবস্থা করছি। ইতিমধ্যে যারা করোনা টিকা নিয়েছেন বা নেননি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মুখে মাস্ক পরতে হবে। জনসমাগম যতটা সম্ভব এড়িয়ে চলতে ও সকলকে স্বাস্থ্য সচেতন হওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী। এ সময় তিনি প্রয়াত এমপি মাসুদা এম রশীদ চৌধুরীর মৃত্যুতে গভীর শোক জানান।

শেখ হাসিনা বলেন, একের পর এক সংসদ সদস্যকে আমরা হারাচ্ছি। এ চলতি অধিবেশনে তিনজন এমপি আমাদের ছেড়ে চলে গেছেন, যা সত্যি বেদনাদায়ক। মাসুদা চৌধুরীকে একজন বিদুষী নারী আখ্যা দিয়ে তার বিভিন্ন কর্মকাণ্ডও তুলে ধরেন তিনি।

সংসদ নেতা শেখ হাসিনা আরো বলেন, মাসুদা এম রশীদ চৌধুরী বহুগুণসম্পন্ন একজন মানুষ ছিলেন। তার চলে যাওয়ায় সমাজের একটা বিরাট ক্ষতি হলো। তিনি খুব মিষ্টিভাষী ও জ্ঞানী মানুষ ছিলেন। বেঁচে থাকলে সমাজে আরও অনেক অবদান রাখতে পারতেন তিনি। তার বহুমুখী প্রতিভা নারী সমাজকে সামনে এগিয়ে যাওয়ার সাহস জোগাবে, প্রেরণা দেবে ও শক্তি জোগাবে। 

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System