• ঢাকা
  • রবিবার, ২৪ অক্টোবর, ২০২১, ৯ কার্তিক ১৪২৮

হাসপাতালে ডেঙ্গুরোগীর ভর্তি বেড়েই যাচ্ছে 


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২১, ২০২১, ০৫:২৬ পিএম
হাসপাতালে ডেঙ্গুরোগীর ভর্তি বেড়েই যাচ্ছে 

ছবি (প্রতীকী)

ঢাকা : ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে আরও ২৪৬ রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালে ২১১ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৩৫ জন রোগী ভর্তি হন।

এ নিয়ে সারাদেশে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন এমন রোগীর সংখ্যা ১ হাজার ৩১ জন।

তাদের মধ্যে রাজধানী ঢাকার সরকারি বেসরকারি হাসপাতালে বর্তমানে ভর্তি রয়েছেন ৮৩৬ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন ১৯৫ জন। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ৫৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন এবং ২০ সেপ্টেম্বর পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে মঙ্গলবার (২১সেপ্টেম্বর) পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৬ হাজার ২২২ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ হাজার ১৩২ জন।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারন্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ২৪৬ জনের মধ্যে ঢাকায় সরকারি ও স্বায়ত্ত্বশাসিত হাসপাতালে ৮১ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৩০ জনসহ ২১১ জন রোগী ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৩৫ জন রোগী ভর্তি হন।

সোনালীনিউজ/এসএন

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System