• ঢাকা
  • বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ১২ কার্তিক ১৪২৮

দীর্ঘদিন পর দাবি আদায়ে নতুন কর্মসূচি দিলো সরকারি চাকরিজীবীরা


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৫, ২০২১, ০৩:২৫ পিএম
দীর্ঘদিন পর দাবি আদায়ে নতুন কর্মসূচি দিলো সরকারি চাকরিজীবীরা

ঢাকা : বেতন বৈষম্য নিরসন এবং নবম পে স্কেল ঘোষণাসহ ৫ দফা দাবিতে সারাদেশে একযোগে মানবন্ধন কর্মসূচি ঘোষণা দিয়েছে সরকারি চাকরিজীবী (গ্রেড ১১-২০) অধিকার ফোরাম।

পূর্ব ঘোষিত কর্মসূচী বাস্তবায়নের জন্য সদস্যদের সহযোগীতা কামনা করে শুক্রবার (২৪ সেপ্টেম্বর) আবারও চিঠি দিয়েছে সংগঠনের সভাপতি মিরাজুল ইসলাম এবং সাধারণ সম্পাদক শেখ ফরিদ আহমেদ।

আরও পড়ুন: নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা নেয়ার পরিকল্পনা

চিঠিতে বলা হয়, ৫  দফা দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনায় গত ১০ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে ঘোষিত কর্মসূচী আগামি ২২ অক্টোবর ৬৪ জেলার প্রেসক্লাবের সামনে দাবির স্বপক্ষে শান্তিপূর্ণ মানবন্ধন। ২৪ অক্টোবর সুবিধাজনক সময়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হবে। এই কর্মসূচী বাস্তবায়নের জন্য কেন্দ্রীয়, ঢাকা মহানগর, বিভাগ, জেলা ও উপজেলা নেতৃবৃন্দকে অংশগ্রহণ ও সহযোগীতার জন্য অনুরোধ জানানো হয়।

আরও পড়ুন: সুখবর আসছে ৩৮ হাজার শিক্ষক নিয়োগে

এর আগে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে সংবাদ সম্মেলনে শিগগির নবম পে কমিশন গঠন, তা বাস্তবায়ন কমিটিতে ১১-২০ গ্রেডের কর্মচারী প্রতিনিধিদের অন্তর্ভুক্ত করা, নিয়োগবিধি পরিবর্তন করে শিক্ষাগত যোগ্যতা উন্নীত করাসহ এক ও অভিন্ন নিয়োগবিধি প্রণয়ন করা। এ ছাড়া ঝুঁকি ভাতা, টেকনিক্যাল কাজে নিয়োজিত সবাইকে টেকনিক্যাল স্কেল, অতিরিক্ত কাজের জন্য ওভারটাইম ভাতাসহ ১০০ শতাংশ পেনশন ও রেলওয়েতে প্রচলিত রেশন ভাতা বাতিল করে ১১-২০ গ্রেডের সবার বর্তমান বাজার ব্যবস্থা অনুযায়ী রেশন দেওয়ার দাবি জানান ফোরামের নেতারা।

আরও পড়ুন: ২৬ বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে সতর্ক করল ইউজিসি

দাবি আদায় না হলে কঠোর কর্মসূচিতে যাওয়ার হুমকি দিয়ে ফোরামের সদস্য সচিব শেখ ফরিদ আহম্মেদ বলেন, ১০ অক্টোবরের মধ্যে দাবির বিষয়ে কোনো পদক্ষেপ না নিলে ২২ অক্টোবর জেলায় জেলায় সংবাদ সম্মেলন, ২৪ অক্টোবর প্রতিনিধিদের মাধ্যমে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেওয়া হবে। এরপরও পদক্ষেপ না নেওয়া হলে ডিসেম্বরে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান নেতারা।

এতে উপস্থিত ছিলেন ফোরামের আহ্বায়ক মিরাজুল ইসলাম, সদস্য সচিব শেখ ফরিদ আহম্মেদ, যুগ্ম আহ্বায়ক কুদ্দুস মোল্লা, জিয়াউর রহমান, জাহিদুল ইসলাম, মনোয়ার হুসেন কবির, খান আতাউর রহমান, চুন্নু মিলন, সাহিনুর রহমান, রুনুর জাহান, জুলকার নাইন হিরোসহ কেন্দ্রীয় ও মহানগরের নেতারা।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System