• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সাম্প্রদায়িক হামলায় জড়িত সকলে চিহ্নিত


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৩, ২০২১, ০৮:১৭ পিএম
সাম্প্রদায়িক হামলায় জড়িত সকলে চিহ্নিত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।ফাইল ছবি:

ঢাকা: দেশে সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া সাম্প্রদায়িক হামলায় জড়িত থাকা সকলকে চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

তিনি বলেছেন, দুর্গাপূজায় আক্রমণের এমন দৃশ্য এবারই প্রথম দেখলাম। আমরা সবকিছু বের করে ফেলেছি। সবগুলোকে চিহ্নিত করে ফেলেছি। তারা আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়েছে। কেন এই কাণ্ড ঘটিয়েছে সবকিছু আপনাদের জানাতে সক্ষম হবো, ইনশাল্লাহ।

শনিবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় তেজগাঁও কলেজ মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী বলেন, ধর্ম যার যার উৎসব সবার। সেটাই আমরা অনুসরণ করে যাচ্ছি। দুর্গাপূজায় আক্রমণের এমন দৃশ্য এবারই প্রথম দেখলাম। 

তিনি বলেন, একটা কথা পরিষ্কার করে বলতে চাই, এ দেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ। আমরা সংখ্যাগরিষ্ঠ এটা ঠিক। কোরআনে প্রিয়নবি বলেছেন, সংখ্যালঘুদের দেখে রাখার জন্য। তারা যেন অনিশ্চয়তায় না ভোগে। যারা এ ষড়যন্ত্র করেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আইন অনুযায়ী যারা চিহ্নিত হয়েছেন তাদের ব্যবস্থা হবে। যাতে ভবিষ্যতে এ ধরনের কাজ না করে সেই ব্যবস্থা করা হবে।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মুক্তিযুদ্ধ করেছি। আপনারা যে যেখানেই থাকেন সব সময় মাথা উঁচু করে বাঁচবেন। কারণ আমরা মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ। এ সময় ঢাকা পশ্চিম অঞ্চলের বিভিন্ন ইউনিট ও উপজেলা কমান্ডাররা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!