• ঢাকা
  • শনিবার, ২৭ নভেম্বর, ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮

যে পদটিকে ৯ম গ্রেডে উন্নীত করার সুপারিশ করলো সংসদীয় কমিটি


অক্টোবর ২৬, ২০২১, ০৬:৩০ পিএম
যে পদটিকে ৯ম গ্রেডে উন্নীত করার সুপারিশ করলো সংসদীয় কমিটি

ঢাকা: উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার পদটিকে প্রথম শ্রেণিতে (৯ম গ্রেড) উন্নীত করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। মঙ্গলবার (২৬ অক্টোবর) সংসদ ভবনে অনুষ্ঠিত যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

যুব উন্নয়ন অধিদফতর সূত্রে জানা গেছে, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার পদটি বর্তমানে দ্বিতীয় শ্রেণিভুক্ত (১০ম গ্রেড)। অপরদিকে উপজেলা পর্যায়ের অন্যান্য দফতরগুলোর বেশিরভাগের প্রধান পদটি প্রথম শ্রেণিভুক্ত।

এদিকে, সংসদীয় কমিটির সুপারিশের প্রেক্ষিতে একই কর্মস্থলে ৫ বছরের বেশি কর্মরত কর্মকর্তাদের বদলি শুরু করেছে যুব অধিদফতর। ইতোমধ্যে ৬২ জন কর্মকর্তাকে বদলি করা হয়েছে বলে মঙ্গলবারের বৈঠকে কমিটিকে জানানো হয়। এছাড়া অন্যদেরও বদলি চলমান রয়েছে বলে অবহিত করা হয়।

কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে কমিটির সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, নাজমুল হাসান, মাহবুব আরা বেগম গিনি, আব্দুস সালাম মুর্শেদী, জুয়েল আরেং এবং জাকিয়া তাবাসসুম বৈঠকে অংশগ্রহণ করেন। 

বৈঠকে প্রথম প্রকল্পে অনুমোদিত উপজেলা পর্যায়ে শেখ রাসেল মিনি স্টেডিয়ামগুলোকে খেলার উপযোগী করার জন্য অসমাপ্ত কাজগুলো দ্রুত সময়ে সুষ্ঠভাবে সম্পন্ন করার সুপারিশ করে কমিটি। জেলা ও উপজেলা পর্যায়ে খেলাধুলাকে গতিশীল করার জন্য মেয়াদ উত্তীর্ণ প্রকল্পগুলো আবারও চালু এবং দেশের অব্যবহৃত ও তালাবদ্ধ স্টেডিয়ামগুলো দ্রুত খুলে দেওয়ার সুপারিশ করা হয়।

বৈঠকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চেয়ারম্যান ও কমিটির সদস্য নাজমুল হাসান বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনকে উন্নত মানের সাইকেল দেওয়ার প্রতিশ্রুতি দেওয়ায় সংসদীয় কমিটির পক্ষ থেকে তাকে ধন্যবাদ জানানো হয়।

সোনালীনিউজ/এন

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System