• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২, ৫ মাঘ ১৪২৮

খালেদা জিয়া বিদেশ যেতে চাইলে আইনের মধ্য দিয়ে যেতে হবে


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২৯, ২০২১, ০৪:৩৭ পিএম
খালেদা জিয়া বিদেশ যেতে চাইলে আইনের মধ্য দিয়ে যেতে হবে

ফাইল ছবি

ঢাকা: এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া চাইলে বাংলাদেশে যে কোনো স্থানে চিকিৎসা করাতে পারেন। তি‌নি চাই‌লে বি‌দেশ থে‌কে চি‌কিৎসক আনি‌য়ে চি‌কিৎসা করা‌তে পা‌রেন। তা‌কে চিকিৎসার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি দেওয়া আছে।কথাগুলো বলেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

সোমবার (২৯ নভেম্বর) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে এসব কথা বলেন তিনি।

মো‌মেন আরও  ব‌লেন, তি‌নি চাই‌লে চি‌কিৎসাপত্র বি‌দে‌শি ডাক্তারদের দ্বারা দে‌খি‌য়ে চি‌কিৎসা নি‌তে পা‌রেন। তবে চিকিৎসার জন্য খালেদা জিয়া বিদেশ যেতে চাইলে তাকে আইনের মধ্য দিয়ে যেতে হবে।

এর আগে সেখানে বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

বৈঠকে বিদেশি কূটনীতিকদের সঙ্গে কোভিড পরিস্থিতি, এলডিসি থেকে উত্তরণ, রোহিঙ্গা সঙ্কট নিয়ে আলোচনা হয়েছে। এছাড়া বৈঠকে খালেদা জিয়ার চিকিৎসা নিয়েও তাদের সঙ্গে আলোচনা হয়।

উল্লেখ্য, খালেদা জিয়া লিভার সিরোসিস রোগে আক্রান্ত বলে জানিয়েছে তার চিকিৎসায় বিএনপি গঠিত মেডিকেল বোর্ড।রোববার মেডিকেল বোর্ডের প্রধান প্রফেসর ডা. এফ এম সিদ্দিকী বলেন, বিএনপি নেত্রীর যকৃত বা লিভারে রক্তক্ষরণ হচ্ছে। একবার এই রক্তক্ষরণ সামাল দেয়া গেছে। তবে এখন তার যে অবস্থা, সেটি দ্বিতীয়বার সামাল দেয়া কঠিন হবে।

ডা. সিদ্দিকী বলেন, খালেদা জিয়ার এই রোগের উন্নত চিকিৎসা যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য অথবা জার্মানিতে সম্ভব।এসময় দেশে নিজেদের সাধ্যের মধ্যে তাকে সর্বোচ্চ চিকিৎসা প্রদান করা হচ্ছে বলেও জানান তিনি। 

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System