• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২, ১৩ মাঘ ১৪২৮
বিধিনিষেধের সিদ্ধান্ত পরিবর্তন

শনিবার থেকে বাসে যত আসন তত যাত্রী


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৩, ২০২২, ০৬:২৫ পিএম
শনিবার থেকে বাসে যত আসন তত যাত্রী

ফাইল ছবি

ঢাকা: করোনা সংক্রমণ প্রতিরোধে গণপরিবহন অর্ধেক আসন ফাঁকা রেখে যাত্রী পরিবহনের ঘোষণায় পরিবর্তন আনা হয়েছে। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) জানিয়েছে, নতুন সিদ্ধান্ত অনুযায়ী গণপরিবহনে যত আসন রয়েছে তত যাত্রী পরিবহন করা যাবে। তবে, সবাইকে স্বাস্থ্যববিধি মানতে হবে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ।

তিনি বলেন, বিআরটিএর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার আমাদের জানিয়েছেন শনিবার থেকে গণপরিবহনের যত আসন তত যাত্রী নিয়ে চলাচল করতে পারবে। কারণ অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করলে পরিবহন সংকট দেখা দেয়। এক্ষেত্রে যাত্রী এবং পরিবহন চালক ও হেলপারদের কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে হবে।

খন্দকার এনায়েত উল্যাহ বলেন, আমরা সব পরিবহন মালিকদের বিআরটিএর এ বার্তা পৌঁছে দিয়েছি। এক্ষেত্রে যারা সরকারের স্বাস্থ্যবিধি মানবে না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সড়কে পুলিশ প্রশাসনকে আমরা অনুরোধ করেছি তারা যাতে বিষয়টি দেখেন। এজন্য আমাদের হেলপার ও চালকদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

তবে এবিষয়ে বিআরটিও থেকে এখনও লিখিত আদেশ জারি হয়নি।

বিআরটিএ’র পরিচালক (এনফোর্সমেন্ট) সরওয়ার আলম সাংবাদিকদের বলেন, ‘আমরা সরকারের কাছে প্রস্তাব পাঠিয়েছিলাম। এখনও লিখিত আদেশ জারি হয়নি। তবে সেটা যে কোনো মুহূর্তে জারি হয়ে যাবে।’

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System