• ঢাকা
  • বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২, ১৩ মাঘ ১৪২৮

অধ্যাপক সাইদাকে গলাটিপে হত্যা করেন বাসার রাজমিস্ত্রি


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৪, ২০২২, ০৭:৩৪ পিএম
অধ্যাপক সাইদাকে গলাটিপে হত্যা করেন বাসার রাজমিস্ত্রি

গাজীপুর: গাজীপুরের কাশিমপুর এলাকা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাইদা খালেকের মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১৪ জানুয়ারি) মরদেহ উদ্ধারের পর এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে আনোয়ার হোসেন (২৫) নামের এক যুবককে গ্রেফতার করা হয়েছে। তিনি ওই অধ্যাপকের নির্মাণাধীন বাড়ির কন্ট্রাক্টর ও রাজমিস্ত্রির কাজ করতেন।

তার দেওয়া তথ্যমতে সকালে সাইদা খালেকের লাশ উদ্ধার করা হয় বলে কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব-এ খোদা জানিয়েছেন।

এ ঘটনায় একটি মামলা করেছেন নিহত অধ্যাপকের ছেলে সাউদ ইফখার বিন জহির।গত মঙ্গলবার থেকে নিখোঁজ ছিলেন অধ্যাপক সাইদা।

পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, ৭১ বছর বয়সী এ অধ্যাপক কাশিমপুর থানার পানিশাইল এলাকার মির্জাবাড়িতে একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে একাই থাকতেন। কাছেই তিনি একটি বাড়ি নির্মাণ করছিলেন। তার এক মেয়ে গত মঙ্গলবার (১১ জানুয়ারি) ঢাকা থেকে এসে মায়ের খোঁজ না পাওয়ার কথা জানিয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এরপর পুলিশ এ বিষয়ে তদন্ত শুরু করে। একপর্যায়ে সন্দেহভাজন হিসেবে তার বাড়ির নির্মাণশ্রমিক আনোয়ারকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী সকাল ১০টার দিকে অধ্যাপক সাইদা খালেকের বাসা থেকে একটু দূরে জঙ্গলের ভেতর থেকে তার লাশ উদ্ধার করা হয়।

গ্রেফতার আনোয়ার হোসেন (লাল জ্যাকেট পরিহিত)।ছবি: সংগৃহীত

ওসি মাহবুব-এ খোদা সাংবাদিকদের বলেন, ‘আনোয়ার তার সঙ্গীদের নিয়ে ১১ জানুয়ারি নিহত অধ্যাপকের বাসায় লুটপাট করে তাকে গলাটিপে হত্যা করেন। পরে মির্জাবাড়ি থেকে কিছুটা দূর একটি জঙ্গলের ভেতরে নিয়ে ফেলে দেয়।’

‘বাড়ি থেকে ৭০ থেকে ৮০ হাজার টাকা লুটে নেওয়া হয়েছে। আরও কী কী মালামাল নেওয়া হয়েছে, তা বের করার চেষ্টা চলছে। হত্যাকাণ্ডে জড়িত অন্যদেরও গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে।’ 

ময়নাতদন্তের জন্য লাশ গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়ে।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System