• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

দেশে একদিনে শনাক্ত ২৩ দশমিক ৯৮ শতাংশ


নিজস্ব প্রতিনিধি জানুয়ারি ১৮, ২০২২, ০৬:৪৬ পিএম
দেশে একদিনে শনাক্ত ২৩ দশমিক ৯৮ শতাংশ

ফাইল ছবি

ঢাকা : প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় দেশে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ১৬৪ জনে। একই সাথে দেশে নতুন করে আরও শনাক্ত ৮৪০৭ জন। শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ২৩ দশমিক ৯৮ শতাংশে। এ নিয়ে দেশে করোনায় মোট শনাক্ত হয়েছে ১৬ লাখ ৩২ হাজার ৭৯৪ জন। 

মঙ্গলবার (১৮ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে সোমবার প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৬৭৬ জন। শনাক্তের হার ছিল ২০ দশমিক ৮৮ শতাংশ। 

এদিকে সারাবিশ্বে সংক্রমণের নতুন নতুন রেকর্ড হচ্ছে। বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে আরও চার হাজার ৯৮৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৯ লাখ ৭৯ হাজার ৮৫৬ জন। এছাড়া আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠেছেন ১৩ লাখ ৫ হাজার ৭১২ জন।

এ নিয়ে মহামারি শুরুর পর বিশ্বে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫ লাখ ৬৩ হাজার ২২৬ জনে। আর সংক্রমণ বেড়ে দাঁড়ালো ৩৩ কোটি ১২ লাখ ৬৪ হাজার ৭৬৭ জনে। এছাড়া সেরে উঠেছেন মোট ২৬ কোটি ৮৯ লাখ ৮২ হাজার ৮৭৭ জন।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছে যুক্তরাষ্ট্রে। করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় শীর্ষে থাকা দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৮৯ হাজার ৫৫৩ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৪৬৮ জন। এ নিয়ে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় ৬ কোটি ৭৬ লাখ ৩১ হাজার ১৯১ জন সংক্রমিত হয়েছেন। তার মধ্যে মারা গেছেন ৮ লাখ ৭৪ হাজার ৩২১ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়ে। গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System