• ঢাকা
  • রবিবার, ২৯ মে, ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

বণিজ্যমেলা চলবে


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২১, ২০২২, ০৩:১৭ পিএম
বণিজ্যমেলা চলবে

ঢাকা: দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামী ১৪ দিন সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সরকার।এসময়ে সরকারি বেসরকারি অফিস অর্ধেক উপস্থিতি নিয়ে চলবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তবে রাজধানীর পূর্বাচলেবঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি)  চলমান মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা বন্ধ হচ্ছে না। করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় জনসমাগম নিয়ন্ত্রণসহ পাঁচ দফা নির্দেশনা জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। আরোপিত এই বিধিনিষেধের মধ্যেই স্বাস্থ্যবিধি অনুসরণ করে বাণিজ্যমেলার কার্যক্রম চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে মেলা কর্তৃপক্ষ।

শুক্রবার (২১ জানুয়ারি) দুপুরে রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) সচিব ও মেলার পরিচালক মো. ইফতেখার আহমেদ চৌধুরী গণমাধ্যমকে এ কথা জানান।

তিনি বলেন, মন্ত্রিপরিষদ বিভাগের আরোপিত বিধিনিষেধে বাণিজ্যমেলা বন্ধের বিষয়ে তো কিছু বলা নেই। আমরা গতকাল (বৃহস্পতিবার) থেকে মেলা প্রাঙ্গণে ভ্রাম্যমাণ আদালত শুরু করেছি। গতকাল ১১ জনকে দুই হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়েছে। আজকেও ম্যাজিস্ট্রেট অভিযান শুরু করবেন। মাস্ক খোলা পেলেই জরিমানা করছি।

ইপিবির সচিব বলেন, বিধিনিষেধে এ বিষয়ে যেভাবে আছে আমরা সেভাবে অনুসরণ করবো। সরকারি নির্দেশনা আমরা মেনে চলবো।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System