• ঢাকা
  • রবিবার, ২৯ মে, ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

দায়িত্ব শেষে নিজ দেশে ফিরে গেলেন রবার্ট মিলার


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২১, ২০২২, ০৮:৫৩ পিএম
দায়িত্ব শেষে নিজ দেশে ফিরে গেলেন রবার্ট মিলার

ঢাকা: তিন বছরের বেশি সময় দায়িত্ব পালন শেষে বাংলাদেশ থেকে নিজ দেশে ফিরে গেলেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। শুক্রবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের উদ্দেশে তিনি ঢাকা ত্যাগ করেন।

ঢাকা ত্যাগের আগে এক বিদায়ী বার্তায় আর্ল রবার্ট মিলার বলেন, ‘আমার সবচেয়ে প্রিয় স্মৃতি হয়ে থাকবে বাংলাদেশের জনগণের উষ্ণতা ও সৌজন্যবোধ। যুক্তরাষ্ট্রের কূটনীতিক হিসেবে গত ৩৫ বছরে আমি এমন কোনো দেশে কখনও কাজ করিনি, যেখানকার মানুষ এত অতিথিপরায়ন, চিন্তাশীল ও অমায়িক।

২০১৮ সালের ১৩ নভেম্বর ঢাকায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে শপথ নেন আর্ল আর মিলার। এরআগে ২০১৪-২০১৮ সাল পর্যন্ত রাষ্ট্রদূত মিলার বতসোয়ানায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মিলার বিদায়ের আগে জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করেন। এসব বৈঠকে ঢাকা-ওয়াশিংটনের মধ্যে সম্পর্ক শক্তিশালী করার বার্তা দিয়েছেন তিনি।

বিদায়ী কূটনীতিকরা সাধারণত বিদায়ের আগে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পান। তবে, এবার করোনা পরিস্থিতির জন্য বিদায়ী কূটনীতিকরা তাদের সাক্ষাৎ পাননি।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System