• ঢাকা
  • রবিবার, ২৯ মে, ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

মাঠ প্রশাসনের একটি পদে বেতন গ্রেড উন্নীতকরণের নির্দেশ


নিজস্ব প্রতিবেদক মে ৯, ২০২২, ০৩:৪২ পিএম
মাঠ প্রশাসনের একটি পদে বেতন গ্রেড উন্নীতকরণের নির্দেশ

ঢাকা: বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয় ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের ‘প্রশাসনিক কর্মকর্তা’ পদের বেতন গ্রেড উন্নীতকরণের নির্দেশ প্রদান করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

রোববার (৮ মে) মন্ত্রণালয়ের উপ সচিব রিপন চাকমা স্বাক্ষরিত এ প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, উপযুক্ত বিষয়ে সূত্রোক্ত ১ নং স্মারকের পরিপ্রেক্ষিতে বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয় ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তাদের ০৭.০১.২০২১ তারিখ হতে উন্নীতকৃত বেতনস্কেলে [টাঃ ১৬০০০-৩৮৬৪০ (গ্রেড-১০)] বেতন নির্ধারণে সূত্রোক্ত ২ নং স্মারকে অর্থ বিভাগ হতে নিম্নরুপ মতামত প্রদান করা হয়।

(ক) প্রশাসনিক কর্মকর্তাদের ০৭,০১,২০২১ তারিখে বেতনস্কেল গ্রেড-১১ হতে গ্রেড-১০ (টাঃ ১৬০০০-৩৮৬৪০)-এ উন্নীত হওয়ার অব্যবহিত পূর্বে ১১তম গ্রেডে সর্বশেষ আহরিত/প্রাপ্য মূল বেতনের ভিত্তিতে উন্নীত বেতনস্কেলে (১০ম প্রেড) বেতন নির্ধারণ করতে হবে। এক্ষেত্রে ১১তম গ্রেডে প্রাপ্ত মূলবেতন উন্নীত ১০ম গ্রেডের অনুকূলে প্রদর্শিত সর্বনিম্ন ধাপের কম হলে ১০ম গ্রেডের সর্বনিম্ন ধাপেই বেতন নির্ধারণ করতে হবে;

(খ) প্রশাসনিক কর্মকর্তাদের বেতনস্কেল উন্নীত হওয়ার পূর্বে ১১তম গ্রেডে প্রাপ্ত/আহরিত বর্তমান মূলবেতন যদি উন্নীত ১০ম গ্রেডের অনুকূলে প্রদর্শিত নিম ধাপের চেয়ে বেশী হয় এবং তা ১০ম গ্রেডের অনুকূলে প্রদর্শিত কোন ধাপের সমান হয়, তবে সেই ধাপে বেতন নির্ধারণ করতে হবে। তবে বর্তমান মূল বেতন 'উন্নীত ১০ম গ্রেডের অনুকুলে প্রদর্শিত কোন ধাপের সমান না হয় সেক্ষেত্রে অব্যবহিত উচ্চতর বেতন নির্ধারণ করতে হবে;

শর্ত থাকে যে, এ আদেশ জারির তারিখের পূর্বের কোনরূপ বকেয়া আর্থিক সুবিধা প্রদান করা যাবে না।

এমতাবস্থায়, বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয় ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তাদের উন্নীতকৃত বেতনস্কেলে বেতন নির্ধারণের বিষয়ে অর্থ বিভাগ হতে প্রাপ্ত মতামত অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System