• ঢাকা
  • সোমবার, ২৭ জুন, ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যাবেন ড. ইউনূস?


নিজস্ব প্রতিবেদক জুন ২৩, ২০২২, ০৪:৫০ পিএম
পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যাবেন ড. ইউনূস?

ঢাকা: স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন শনিবার (২৫ জুন)। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুর উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে আমন্ত্রণপত্র বিলি করা হচ্ছে বলে নিশ্চিত করেছেন সেতু বিভাগের কর্মকর্তারা।

তবে দেশের অন্যতম মেগা প্রকল্প পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কোনো আমন্ত্রণপত্র পাঠানো হয়নি। যদিও দলটির সাত নেতাকে আমন্ত্রণ জানিয়েছে সেতু বিভাগ।

অন্যদিকে গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ও নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনূসকে সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে।

আমন্ত্রণপত্র পাওয়ার পর পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানে যাবেন কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নিতে পরিবারের সঙ্গে আলোচনা করবেন গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ড. মুহম্মদ ইউনূস।

তার প্রতিষ্ঠান ইউনূস সেন্টারের নির্বাহী পরিচালক লামিয়া মোর্শেদ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

গত বুধবার সেতু বিভাগের পক্ষ থেকে ইউনূসের কাছে সেতুর উদ্বোধনী অনুষ্ঠানের আমন্ত্রণপত্র পৌঁছে দেয়া হয়। লামিয়া মোর্শেদ বলেন, ‘আমরা আমন্ত্রণপত্র গ্রহণ করেছি।’

সেতুর উদ্বোধনী  অনুষ্ঠানে ড. ইউনূস যাবেন কিনা জানতে চাইলে লামিয়া বলেন, ‘এ বিষয়ে তিনি তার পরিবারে সঙ্গে কথা বলছেন। এরপর হয়তো সিদ্ধান্তের কথা জানাবেন।’

সেতু বিভাগ থেকে জানানো হয়েছে, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে পায় সাড়ে ৩ হাজার অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছে। এর মধ্যে আছেন রাজনৈতিক ব্যক্তিত্ব, বিদেশি কূটনৈতিক, মুক্তিযোদ্ধা, সাংবাদিক। পাশাপাশি সেতু নির্মাণে কাজ করা বিদেশি কর্মীদেরও থাকতে বলা হয়েছে।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System