• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

১৩, ১৪ গ্রেডে নতুন নিয়োগ বন্ধ রাখার আবেদন


নিজস্ব প্রতিবেদক জুন ২৯, ২০২২, ০৩:৩৫ পিএম
১৩, ১৪ গ্রেডে নতুন নিয়োগ বন্ধ রাখার আবেদন

ঢাকা: সংশোধিত নিয়োগ-বিধি প্রণয়ন না হওয়া পর্যন্ত ১৩, ১৪ গ্রেডে নতুন নিয়োগ বন্ধ রাখার আবেদন জানিয়েছে বিভাগীয় কমিশনার কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারী সমিতি।

গত ২৭ জুন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবর পাঠানো আবেদন বলা হয়েছে, বিভাগীয় কমিশনার কার্যালয়ের, সার্ট-লিপিকার কাম কম্পিউটার অপারেটর (উপ-প্রশাসনিক কর্মকর্তা) গ্রেড-১৩, প্রধান সহকারী (সহকারী প্রশাসনিক কর্মকর্তা), সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর (সহকারী প্রশাসনিক কর্মকর্তা) গ্রেড-১৪ এবং উচ্চমান সহকারী (উপ-সহকারী প্রশাসনিক কর্মকর্তা) গ্রেড-১৫ পদগুলোর পদনাম পরিবর্তন করে গত ১৬ মে জনপ্রশাসন মন্ত্রণালয় হতে স্মারকের মাধ্যমে জি.ও. জারি করা হয়েছে।

উল্লেখ্য, বিভাগীয় কমিশনার কার্যালয়ের উল্লিখিত পদগুলোর পদনাম, ০৬টি শর্তসাপেক্ষে পরিবর্তনের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের “সওব্য-২” শাখা হতে গত ১০ মার্চ ২০২২ তারিখ সম্মতি প্রদান করা হয় (কপি সংযুক্ত)। ০৬টি শর্তের মধ্যে অন্যতম শর্ত ছিলো “নিয়োগ-বিধি সংশোধন”। যেহেতু ১৩, ১৪ গ্রেডের পদনাম পরিবর্তন হয়েছে সেহেতু, সংশোধিত “নিয়োগ-বিধি” প্রণয়ন না হওয়া পর্যন্ত ১৩, ১৪ নং গ্রেডে নতুন করে নিয়োগ বন্ধ রাখাটা সমীচীন, তা না হলে পদোন্নতি যোগ্য, কর্মচারীগণ তাদের প্রাপ্য পদোন্নতি হতে বঞ্চিত হবেন এবং এতে করে প্রশাসনিক জটিলতার সৃষ্টি হতে পারে।

বর্ণিত প্রেক্ষাপটে, মহোদয়ের কাছে বিনীত নিবেদন “সংশোধিত নিয়োগ-বিধি” প্রণয়ন না হওয়া পর্যন্ত ১৩, ১৪ গ্রেডে নতুন নিয়োগ বন্ধ রাখার প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের জন্য এ সংগঠনের পক্ষ হতে বিনীতভাবে অনুরোধ করা হলো।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System