• ঢাকা
  • বুধবার, ১০ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

সংসদ নেতার অনন্য নজির


নিজস্ব প্রতিবেদক জুন ২৯, ২০২২, ০৯:১১ পিএম
সংসদ নেতার অনন্য নজির

ঢাকা: জাতীয় সংসদে অনন্য নজির দেখালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংসদে নিজের চেয়ার থেকে উঠে গিয়ে বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের শারীরিক অবস্থার খোঁজ-খবর নিলেন তিনি।

বুধবার (২৯ জুন) একাদশ জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশনে যোগ দেন রওশন এরশাদ। এ সময় সংসদ নেতা শেখ হাসিনা নিজ আসন ছেড়ে বিরোধী দলীয় নেতার আসনে গিয়ে তার শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন।

পরে এক সংশোধনী প্রস্তাব আলোচনায় অংশ নিয়ে জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমাম বলেন, দীর্ঘদিন পর জাতীয় সংসদের অধিবেশনে যোগ দিয়েছেন বিরোধী দলীয় নেতা। তার শারীরিক অবস্থার খোঁজ-খবর নিতে সংসদ নেতা নিজেই তার আসনের কাছে চলে গেছেন। এটাই হচ্ছে সংসদীয় গণতন্ত্রের বড় সৌন্দর্য।

এদিকে প্রায় একবছর পর বুধবার সংসদে বক্তৃতা দিয়েছেন রওশন এরশাদ। চিকিৎসা শেষে সাত মাস পর গত সোমবার (২৭ জুন) থাইল্যান্ড থেকে দেশে ফেরেন রওশন। 

সংসদে বাজেট আলোচনায় অংশ নিয়ে রওশন বলেন, ‘গত বছরের আগস্ট থেকে আমি অসুস্থ। সুস্থ হয়ে ফিরে এসেছি। আপনারা সবাই দোয়া করেছেন। মাননীয় স্পিকার আপনি, মাননীয় প্রধানমন্ত্রী সার্বক্ষণিক আমার খোঁজ নিয়েছেন। সংসদে কথা হয়েছে।’

পদ্মা সেতু উদ্বোধনের জন্য সরকার প্রধানকে ধন্যবাদ জানিয়ে বিরোধী দলীয় নেতা বলেন, ‘পদ্মা সেতু শুধু একটি অবকাঠামো নয়। এ সেতু আমাদের আত্মমর্যাদার প্রতীক। এটা নিয়ে অনেক সমালোচনা ছিল। স্বপ্ন বাস্তবায়ন হয়েছে। আমি মাননীয় প্রধানমন্ত্রীকে প্রাণঢালা অভিনন্দন জানাই।’

বন্যা সমস্যার স্থায়ী সমাধানে দীর্ঘমেয়াদী পদক্ষেপ নিতে সরকারের প্রতি আহ্বান জানান রওশন।

উল্লেখ্য, জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশনকে গত বছরের ৫ নভেম্বর উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ড নেওয়া হয়। ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে তার চিকিৎসা চলে। এর আগে ফুসফুসের জটিলতায় আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) টানা ৮৪ দিন ছিলেন তিনি।আগামী ৪ জুলাই স্বাস্থ্য পরীক্ষার জন্য তার আবার ব্যাংকক যাওয়ার কথা রয়েছে।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System