• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

নৌকা ডুবে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৫, ২০২২, ০৭:৫৭ পিএম
নৌকা ডুবে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

ঢাকা: পঞ্চগড়ের করতোয়া নদীতে নৌকা ডুবিতে হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেষ খবর পাওয়া পর্যন্ত নৌকা ডুবে ২৪ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছেন আরও অর্ধশত মানুষ।মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে বোদা উপজেলার মারেয়া ইউনিয়নের আউলিয়া ঘাটে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার পর পৃথক শোক বার্তায় হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। তারা নিহতদের আত্মার শান্তি কামণা করেছেন।

এদিকে নৌকা ডুবে নিহতদের মধ্যে ৮ শিশু, ৪ পুরুষ ও ১২ নারী রয়েছেন। তাদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর আটজনের মৃত্যু হয়েছে। বাকি ১৬ জনের লাশ নদীর পাড়ে রাখা হয়েছে।তাৎক্ষণিকভাবে মৃতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

জানা গেছে, নৌকাটিতে শতাধিক যাত্রী ছিলেন।হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবের পুণ্যলগ্ন শুভ মহালয়া উপলক্ষে মহালয়া অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন হতাহতরা। মৃত এবং নিখোঁজদের স্বজনদের আহাজারিতে ভারি হয়ে উঠেছে করতোয়া পাড়ের আকাশ-বাতাস।

নৌকাডুবির ঘটনায় পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অথৈ আদিত্যকে আহ্বায়ক করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৭ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

অন্যদিকে, লাশ সৎকারের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত ২৪ জনের পরিবারকে আপাতত ২০ হাজার করে টাকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইউএনও জানিয়েছেন, পুলিশ ও ফায়ার সার্ভিসের সঙ্গে উদ্ধার কাজে অংশ নিয়েছেন স্থানীয়রা। 

সোনালীনিউজ/আইএ 

Wordbridge School